ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

তাইজুলের জোড়া আঘাত

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, মে ১৯, ২০২২
তাইজুলের জোড়া আঘাত

কুসল মেন্ডিসকে ফেরানোর পর অ্যাঞ্জেলো ম্যাথুসকেও সাজ ঘরের পথ দেখিয়েছেন তাইজুল ইসলাম। প্রথম ইনিংসে ১৯৯ রানের ইনিংস খেলা ম্যাথুসকে ০ রানেই ফিরিছেন এই বোলার।

তাইজুলের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে ফিরে যান মেন্ডিস। দিনের শুরুতে গুরুত্বপূর্ণ উইকেট শিকার করে দলকে স্বস্তি এনে দিয়েছেন তাইজুল।

এর আগে প্রথম ইনিংসে ৫৪ রানের ইনিংস খেলা মেন্ডিসকে ৪৮ রানে বোল্ড করেছেন তাইজুল। দ্বিতীয় ইনিংসে বল হাতে জ্বলে উঠেছেন বাংলাদেশের এই স্পিনার।

গতকাল চতুর্থ দিনে ৬৮ রানের লিড নিয়েছিল বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে দিন শেষে দুই উইকেট হারিয়ে ৩৯ রান তুলেছিল শ্রীলঙ্কা। আজ (১৯ মে) ২৯ রানের লিড নিয়ে দিন শুরু করে বাংলাদেশ। লঙ্কানদের আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান দিমুথ করুণারত্নে এবং কুশল মেন্ডিস দিনের শুরুতেই লিড নেয়।

শেষ দিনে শুরু থেকে মারমুখি লঙ্কান ব্যাটসম্যানরা। দ্বিতীয় ইনিংসের শুরুতেই দুই উইকেট হারালেও শেষ দিনে শুরু থেকেই বোলারদের উপর চাপ ধরে রেখে খেলতে থাকেন করুণারত্নে-মেন্ডিস জুটি। লিড নিতে খুব বেশি সময় নেয়ননি তারা। দিনের ২২ তম ওভারেই লিড নিয়ে এগিয়ে যায় তারা।  

এরআগে চতুর্থ  দিনে শেষ বিকেলে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। তাদের শুরুটা অবশ্য খুব একটা ভালো হয়নি। অধিনায়ক দিমুথ করুণারত্নের সঙ্গে ভুল বুঝাবুঝিতে রান আউট হয়ে ফেরেন ওশাদা ফার্নান্দো। তাইজুলের ডিরেক্ট হিটে ফেরার আগে ৩৬ বলে ১৯ রান করেন তিনি।  

এরপর টাইগারদের আরও এক উইকেট এনে দেন তাইজুলই। এবার অবশ্য বল হাতে। লাসিথ এম্বোলদোনিয়াকে করা তার বল অফ স্টাম্পের অনেক বাইরে পড়ে আঘাত হানে স্টাম্পে। আজ শেষ দিনের শুরুতেও বল হাতে নিজেকে মেলে ধরেছেন তাইজুল।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, ১৯ মে ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।