ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থাকে ২ লাখ টাকা করে বোনাস দেয়ার ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, মে ১৩, ২০২২
জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থাকে ২ লাখ টাকা করে বোনাস দেয়ার ঘোষণা জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সেরা সংগঠকের পুরস্কার স্বর্ণপদক হাতে বিসিবি সভাপতি ও বিওএ মহাসচিব।

বাংলাদেশের তৃণমূল পর্যায়ের মেধাবী ক্রীড়াবিদ তৈরি এবং পরিচর্যা বছরের পর বছর ধরে যে সব সংগঠকরা করছেন, তাদের সংগঠন জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ কক্সবাজারে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান করেছে।  

কক্সবাজারে হোটেল রয়েল টিউলিপ-এ আজ শুক্রবার বিকেলে অনুষ্ঠিত সারাদেশের সংগঠকদের এই মিলনমেলায় জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠকদেরদের অগ্রাধিকার ভিত্তিতে সম্ভাবনাময়ী খেলায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে পৃষ্ঠপোষকতার প্রতিশ্রুতি দিয়েছেন অনুষ্ঠানের প্রধান অতিথি এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি।

অনুষ্ঠানে বিসিবি প্রধান বলেন, ' আপনারা চার-পাঁচটা খেলা চিহ্নিত করেন। পাঁচ বছর মেয়াদী পরিকল্পনা তৈরি করে বিসিবিতে পাঠান। শাহেদ ভাইকে (বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব) সঙ্গে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে যাব। আমার ধারণা আপনাদের সমস্যার থাকার কথা নয়। '  

দেশের প্রতিটি খেলার সমৃদ্ধ ভবিষ্যতের জন্য বাংলাদেশের খেলাধুলার প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনার দিকে তাকিয়ে আছেন বলে জানান বিসিবি সভাপতি। তিনি বলেন, 'যেখানে মাননীয় প্রধানমন্ত্রী এতোটা  খেলাধুলা-বান্ধব। এরকম একজন প্রধানমন্ত্রীকে পেয়ে যদি ওনাকে কাজে লাগাতে না পারি, তার চেয়ে দুঃখজনক আর কি হতে পারে? এই জায়গাটা কাজে লাগাতে হবে। ওনার সঙ্গে কথা বলে আপনাদের সমস্যা সমাধানের চেষ্টা করব। ' 

প্রধানমন্ত্রীর সঙ্গে জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের নেতৃবৃন্দের সাক্ষাতের ব্যবস্থা করে দেয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন নাজমুল হাসান পাপন।  

জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার ক্রিকেট কার্যক্রম পরিচালনায় প্রতি বছর বিসিবি থেকে একটা অনুদান দেয়া হয়। তবে রুটিন এই অনুদানের বাইরেও শুক্রবার জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের ঈদ পূর্ণমিলনী সভায় বিসিবি থেকে আর একটি বিশেষ বোনাস দিয়েছেন সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, 'আজ এতো সুন্দর একটা অনুষ্ঠানে আমাকে ডাকার জন্য আমি অত্যন্ত খুশি হয়েছি। শাহেদ ভাই-এর সঙ্গে এর আগে কখনো এমন অনুষ্ঠানে যাইনি আমি। সেই খুশি থেকে স্পেশাল বোনাস হিসেবে ২ লাখ টাকা করে দেয়ার ঘোষণা দিলাম। ' 

এর বাইরেও জটিল কিডনী রোগে আক্রান্ত শেরপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হকের চিকিৎসা ব্যয় নির্বাহে বিসিবি থেকে ৫ লাখ টাকা আর্থিক অনুদানের ঘোষণা দিয়েছেন পাপন। এই ক্রীড়া সংগঠকের চিকিৎসায় জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদও ২ লাখ টাকা আর্থিক অনুদানের ঘোষণা দিয়েছে।  

জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে ২০১৫ থেকে ২০২২-এ ৮ বছরে বাংলাদেশের ক্রীড়াঙ্গনেএবং বিশেষ অবদান রাখায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এবং বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজাকে বিশেষ পুরস্কারে ভুষিত করা হয়েছে। এই দুই সংগঠকের হাতে তুলে পুরস্কার হিসেবে তুলে দেওয়া হয় এক ভরি ওজনের একটি করে স্বর্ণপদক। এক বছর অন্তর অন্তর এই পুরস্কার দেয়া হবে বলে অঙ্গীকার করেছে জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ।

চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীরের সঞ্চলনা ও উপস্থাপনায় বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সভাপতি আ.জ.ম নাছির, সংগঠনের মহাসচিব আশিকুর রহমান মিকু, ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এম বি সাইফ মোল্লা, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোস্তফা রশিদী দারা এবং ময়মনসিংহ বিভাগীয় ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক আবুল্লাহ আল ফুয়াদ রেদোয়ান ঈদ পূর্ণমিলনী সভায় বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, মে ১৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।