ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফের শঙ্কায় এশিয়া কাপ!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
ফের শঙ্কায় এশিয়া কাপ!

এশিয়া কাপের পরবর্তী আসর আগামী ২৭ আগস্ট থেকে শ্রীলঙ্কায় শুরু হওয়ার কথা রয়েছে। তবে দেশটির চলমান অর্থনৈতিক মহা বিপর্যয়ের কারণে আসরটি নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

শ্রীলঙ্কার আর্থিক সংকট, রাজনৈতিক টানাপড়েন এবং দেশবাসীর বাড়তে থাকা ক্ষোভ ও অসন্তোষের মাঝে এশিয়া কাপ আয়োজন সম্ভব হবে বলে মনে করছেন না বিশেষজ্ঞরা।

শ্রীলঙ্কায় এশিয়া কাপ হবে কি না সে বিষয়ে আইপিএল ফাইনালের দিন সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ।

জয় শাহ বলেন, 'শ্রীলঙ্কার পরিস্থিতি নিয়ে সে দেশের ক্রিকেট সংস্থার কর্মকর্তাদের সঙ্গে আমার কথা হয়েছে। এখন পর্যন্ত  শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড সুরক্ষিতভাবে এশিয়া কাপ আয়োজনের বিষয়ে আশাবাদী। ২৯ মে আইপিএলের ফাইনালের দিন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা মুম্বাই আসবেন। সেদিন এশিয়া কাপ নিয়ে তাদের সঙ্গে আলোচনা হবে। '

সম্প্রতি শ্রীলঙ্কার প্রশাসন জানিয়েছে, আপাতত তারা আন্তর্জাতিক ঋণ পরিশোধ করতে সক্ষম নয়। কারণ দেশটি সব দিক দিয়ে এমন ভয়াবহ আর্থিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে, যা গত ৭০ বছরেরও বেশি সময়ের মাঝে দেখা যায়নি।  

এই পরিস্থিতিতে সেখানে এশিয়া কাপ আয়োজন করা যাবে কি না তা নিয়ে পর্যালোচনা করতে চাইছে বিসিসিআই। প্রয়োজনে বিকল্প আয়োজক দেশ নিয়েও আলোচনা হওয়ার কথা আছে। সুতরাং আপাতত ঝুলেই রইল এশিয়া কাপের ভাগ্য।

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।