ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সরে দাঁড়ালেন গ্রায়েম স্মিথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
সরে দাঁড়ালেন গ্রায়েম স্মিথ

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) পরিচালক পদ থেকে সরে দাঁড়ালেন গ্রায়েম স্মিথ। চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর আর নবায়ন করার আগ্রহ প্রকাশ করেননি সাবেক এই প্রোটিয়া অধিনায়ক।

 

সিএসএর প্রধান নির্বাহী ফোলেটসি মুসাকি বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৯ সালের ডিসেম্বরে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) ডিরেক্টর হয়েছিলেন দেশটির সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ। ২০২২ সালের মার্চে সিএসএর সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। এরপর কোনো পক্ষই চুক্তি নবায়নে আগ্রহ দেখায়নি।  

স্মিথ যখন প্রোটিয়া ক্রিকেটের দায়িত্ব নেন, তখন দলটির চরম দুঃসময় চলছিল। দায়িত্ব নেওয়ার পর ইংল্যান্ড সফরের আগে মার্ক বাউচারকে প্রধান কোচ হিসেবে নিয়োগে বড় ভূমিকা রাখেন স্মিথ। পরে অভিযোগ ওঠে, লেভেল-৪-এর কোচিং যোগ্যতা না থাকার পরও এবং কোনো সাক্ষাৎকার ছাড়াই সাবেক সতীর্থকেকে প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে! 

বড় অভিযোগ সত্ত্বেও ২০২০ সালে স্মিথের চুক্তির মেয়াদ দুই বছর বাড়ানো হয়। কিন্তু তার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয়। সেই অভিযোগের তদন্তও জারি থাকবে বলে জানিয়েছেন মুসাকি।  

স্মিথের বিদায়ে বাউচারের ভবিষ্যতও অনিশ্চয়তার মুখে পড়লো। সাবেক এই প্রোটিয়া উইকেটকিপার-ব্যাটার যে তথ্য গোপন করে কোচের পদ বাগিয়ে নিয়েছেন, সেজন্য শাস্তির মুখেও পড়তে হতে পারে তাকে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।