ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কলকাতাকে হারিয়ে হায়দ্রাবাদের টানা ৩ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
কলকাতাকে হারিয়ে হায়দ্রাবাদের টানা ৩ জয়

চলমান আইপিএলে নিজেদের প্রথম দুই ম্যাচ হারার পর ঘুরে দাঁড়িয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। সর্বশেষ কলকাতা নাইট রাইডার্সকে ৭ উইকেটে হারিয়ে টানা ৩ জয় তুলে নিয়েছে কেন উইলিয়ামসনের নেতৃত্বে দলটি।

শুক্রবার (১৫ এপ্রিল) আসরের ২৫তম ম্যাচে মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে মুখোমুখি হয় দুদল। যেখানে প্রথমে ব্যাট করা কলকাতা নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৭৫ রান করে। জবাবে রাহুল ত্রিপাঠি ও এইডেন মার্করামের ব্যাটে ভর করে ৩ উইকেট হারিয়ে ও ১৩ বল হাতে থাকতে জয় পায় হায়দ্রাবাদ।

১৭৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ত্রিপাঠি ও মার্করামের হাফসেঞ্চুরিতে অনায়াসে জয় পায় হায়দ্রাবাদ। ত্রিপাঠি ৩৭ বলে ৪টি চার ও ৬টি ছক্কায় ৭১ রান করে আন্দ্রে রাসেলের বলে আউট হন। তবে দক্ষিণ আফ্রিকান ব্যাটার মার্করাম ৬৮ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। তিনি ৩৬ বলে ৬টি চার ও ৪টি ছক্কায় নিজের ইনিংস সাজান।

কলকাতা বোলার রাসেল ২টি ও প্যাট কামিন্স ১টি উইকেট পান।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় কলকাতা। তবে নিতিশ রানা ও রাসেলের শেষ দিকের ঝড়ে ভালো সংগ্রহ পায় দলটি। রানা ৩৬ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৫৪ রান করে টি নটরাজনের বলে আউট হন। তবে অপরাজিত থাকেন রাসেল। এই ক্যারিবীয়ান ২৫ বলে ৪টি চার ও সমান ছক্কায় ৪৯ রানের হার না মানা ইনিংস খেলেন।

হায়দ্রাবাদ বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট পান নটরাজন। দুটি উইকেট তুলে নেন উমরান মালিক।

ম্যাচ সেরা হন রাহুল ত্রিপাঠি।

এ জয়ে পয়েন্ট টেবিলের সাতে উঠে এলো হায়দ্রাবাদ। ৫ ম্যাচে ৩ জয় ও ২ হারে ৬ পয়েন্ট তাদের। কলকাতা এক ম্যাচ বেশি খেলে ৩ জয় ও ৩ হারে ৬ পয়েন্ট নিয়ে নেট রান রেটে এগিয়ে চারে রয়েছে। ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে গুজরাট টাইটান্স।

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।