ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার সাউদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার সাউদি

নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ডানহাতি পেসার টিম সাউদি।  

কিউই ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার 'স্যার রিচার্ড হেডলি মেডেল'।

বছরের সেরা ক্রিকেটারকে প্রদান করা হয় এই পুরস্কার। এবার প্রথমবারের মতো এই পুরস্কার জিতেছেন সাউদি।  

২০২১-২২ মৌসুমে ২৩.৮৮ গড়ে ৩৬টি উইকেট নিয়েছেন সাউদি। এর মধ্যে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে পাঁচ উইকেটও আছে। এই সময় ইংল্যান্ডের বিপক্ষে তার ৪৩ রানে ৬ উইকেট ছিল সেরা বোলিং ফিগার।  

শুধু কি তাই, গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠা নিউজিল্যান্ড দলের সদস্য ছিলেন সাউদি। কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে ভারত সফরে কিউইদের নেতৃত্ব দিয়েছেন তিনি।  

যার নামে এই পুরস্কার, সেই স্যার রিচার্ড হেডলি নিজে সাউদিকে বর্ষসেরা হিসেবে বেছে নেওয়া নির্বাচক প্যানেলের সদস্য ছিলেন। কিউই কিংবদন্তি নিজে ৩২ বছর বয়সী সাউদির ভূয়সী প্রশংসা করেছেন। সেই সঙ্গে আশা প্রকাশ করেছেন, একদিন সাউদি নিশ্চয় তার নিজের ৪৩১ উইকেটের রেকর্ড ভাঙবেন। টেস্টে সাউদির বর্তমান উইকেটসংখ্যা ৩৩৮টি।  

এর আগে নিউজিল্যান্ডের বর্ষসেরা ওয়ানডে খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তরুণ ব্যাটার উইল ইয়ং। আর অ্যামেলিয়া কের নির্বাচিত হয়েছেন বর্ষসেরা নারী ওয়ানডে ক্রিকেটার। টি-টোয়েন্টিতে এই পুরস্কার ঝুলিতে পুরেছেন ট্রেন্ট বোল্ট ও সোফি ডিভাইন। আর ৬৩.৯১ গড়ে এক বছরে ৭৬৭ রান করা ডেভন কনওয়ে নির্বাচিত হয়েছেন বর্ষসেরা টেস্ট খেলোয়াড়।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।