ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রাজস্থানকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে গুজরাট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
রাজস্থানকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে গুজরাট

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রাজস্থান রয়্যালসকে ৩৭ রানে হারিয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠল গুজরাট টাইটান্স। পাঁচ ম্যাচে ৩ জয় ও ২ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে নেমে এসেছে রাজস্থান।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) মুম্বাইয়ের ড. ডি ওয়াই পাটেল স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে হার্দিক পান্ডিয়ার ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯২ রানের বড় সংগ্রহ পায় গুজরাট টাইটান্স। জবাবে ব্যাটিংয়ে নেমে রাজস্থানের হয়ে জস বাটলার ছাড়া লড়াই করতে পারেনি কেউই। ফলে ১৫৫ রানেই থেমে যায় দলটির ইনিংস।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারান দেবদূত পাডিক্কাল। এরপর ব্যাট করতে নেমে সুবিধে করতে পারেননি রবিচন্দ্রন অশ্বিন। ষষ্ঠ ওভারে ৮ রান সংগ্রহ করে লুকি ফার্গুসনের শিকার হন তিনি। একই ওভারের শেষ বলে বোল্ড হন ঝড়ো ইনিংস খেলা জস বাটলার। ২৪ বলে ৫৪ রান করে বিদায় নেন তিনি। ব্যাট করতে নামা সানজু স্যামসন ১১ ও রাসি ভ্যান ডার ডুসেন ৬ রান করে উইকেট হারান।  

মাঝপথে দলের হাল ধরেন শিমরন হেটমায়ার ও রিয়ান পরাগ। ১৪ বলে ২৬ রানের জুটি গড়েন তারা। তবে মোহাম্মদ শামির বলে হেটমায়ার ২৯ রানে বিদায় নিলে ধ্বস নামে রাজস্থান শিবিরে। বিদায় নেন রিয়ান পরাগও (১৮)। শেষদিকে থিতু হয়ে ১৭ রানের ইনিংস খেলে পান্ডিয়ার শিকার হন নিশাম। এরপর চাহাল ৫ রানে বিদায় নিলে রাজস্থানের ইনিংস থামে ১৫৫ রানে।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরু পায়নি গুজরাট টাইটান্স। দলীয় ৫৩ রানেই ৩ উইকেট হারিয়ে বসে দলটি। ম্যাথু ওয়েড (১২), শুভমান গিল (১৩) ও বিজয় শঙ্কর বিদায় নেন ২ রান করে। এরপর দলের হাল ধরেন হারদিক পান্ডিয়া। ব্যাট হাতে ঝড় তুলে শেষ পর্যন্ত লড়ে যান তিনি। ৫২ বলে ৮ চার ও ৪ ছক্কায় অপরাজিত ৮৭ রান করে দলকে এনে দেন ১৯২ রানের বড় সংগ্রহ।

গুজরাট অধিনায়ককে সঙ্গ দেয়া অভিনব মনোহর করেন ২৮ বলে ৪৩ রান। শেষদিকে ১৪ বলে ৫ চার ও এক ছক্কায় অপরাজিত ৩১ রানের ক্যামিও ইনিংস খেলেন ডেভিড মিলার। রাজস্থানের পক্ষে একটি করে উইকেট শিকার করেন কুলদীপ সেন, যুজবেন্দ্র চাহাল ও রিয়ান পরাগ।

টেবিলে দুই দলেরই পয়েন্ট সমান ৬ করে। তবে রাজস্থান রয়েছে শীর্ষে, ৫ নম্বরে রয়েছে গুজরাট টাইটান্স। শুধুমাত্র রানরেটের ব্যবধানের কারণে। তবে, এই ব্যবধান আর থাকবে না, যে দল জিতবে তার জন্য। কারণ তখন, পয়েন্টের হিসেবেই এককভাবে শীর্ষে উঠে যাবে বিজয়ী দল।

বাংলাদেশ সময়: ০০২৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।