ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন নিউজিল্যান্ডের পেসার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন নিউজিল্যান্ডের পেসার

ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন নিউজিল্যান্ডের পেসার হামিশ বেনেট। ২০২১-২২ মৌসুম শেষে তিনি ১৭ বছর পেশাদার ক্যারিয়ারের ইতি টানবেন।

সর্বশেষ তিনি ২০২১ সালে বাংলাদেশের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে খেলেছিলেন।

আন্তর্জাতিক ক্রিকেটে ২০১০ সালের অক্টোবর মাসে মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে অভিষেক হয় বেনেটের। আর নিজের শেষ ম্যাচও একই ভেন্যুতে একই প্রতিপক্ষের বিপক্ষে খেলেছেন তিনি।  

নিউজিল্যান্ডের দেওয়া একটি গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে বেনেট অবসরের কথা জানিয়ে বলেন, ‘একটি ছোট ছেলে হয়ে টিমারুর নেটে যখন বল করতে শুরু করেছিলাম, তখনো ভাবিনি এমন একটা ক্যারিয়ার উপভোগ করতে যাচ্ছি। ওল্ড বয়েজ টিমারু ক্রিকেট ক্লাব, যার সঙ্গে আমার ক্রিকেট শুরু, টিমারু বয়েজ হাই স্কুল, সাউথ কেন্টারবুরি ক্রিকেট, কেন্টারবুরি ক্রিকেট, ক্রিকেট ওয়েলিংটন ও নিউজিল্যান্ড ক্রিকেট এবং অন্য সেরা ক্লাব যাদের সঙ্গে আমি বছরের পর বছর খেলেছি, তারা সবাই আমার ক্রিকেটের স্বপ্ন অর্জনে সহায়তা করেছে। ’

বেনেট আরও বলেন, ‘দারুণ সব খেলোয়াড়, অধিনায়ক ও কোচদের সঙ্গে আমি খেলেছি।  তাদের সঙ্গে কাজ করায় আমি নিজেকে ভাগ্যবান মনে করি। বছরের পর বছর ধরে আমাকে সমর্থন দেওয়ায় তাদের প্রত্যেককে ধন্যবাদ জানাই। নিউজিল্যান্ডের জন্য আমার পরিবার ও দেশকে প্রতিনিধিত্ব করতে পারা ছিল সম্মানের। ওইসব স্মৃতি আর অভিজ্ঞতা হৃদয়ে ধারণ করে রাখার মতো। বাকি জীবন এই গল্পগুলো বলে যাব। ’

নিউজিল্যান্ডের হয়ে সর্বমোট ১৯টি ওয়ানডে ও ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। শিকার করেছেন ৩৩টি উইকেট। সর্বশেষ ২০১০ সালে ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলেছিলেন তিনি। ২০১১ সালের বিশ্বকাপেও নিউজিল্যান্ডের সঙ্গে ছিলেন বেনেট।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।