ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের নতুন ফিল্ডিং কোচ ম্যাকডারমট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
টাইগারদের নতুন ফিল্ডিং কোচ ম্যাকডারমট শেন ম্যাকডারমট/সংগৃহীত ছবি

টাইগারদের নতুন ফিল্ডিং কোচ হিসেবে শেন ম্যাকডারমটকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  

গতকাল শনিবার রাজিন সালেহর স্থলাভিষিক্ত হয়েছেন ম্যাকডারমট।

সর্বশেষ আফগানিস্তান সিরিজে রাজিন সালেহকে অন্তর্বর্তীকালীন ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল বিসিবি।  ম্যাকডারমটের সঙ্গে বিসিবির চুক্তির মেয়াদ ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত।

এর আগে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রায়ান কুকের চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছিল বিসিবি। এরপর স্থানীয় কোচ মিজানুর রহমানকে পাকিস্তান সিরিজের জন্য দায়িত্ব দেওয়া হয়েছিল। ওই সিরিজ শেষে আফগানদের বিপক্ষে দায়িত্ব পালন করে রাজিন। কিন্তু এত বদলেও ফিল্ডিংয়ে টাইগারদের সমস্যার খুব একটা পরিবর্তন হয়নি।  

আফগানদের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচেই ৩টি ক্যাচ ছেড়েছেন বাংলাদেশের ফিল্ডাররা। সবমিলিয়ে আফগানিস্তানের বিপক্ষে ৩ ওয়ানডে ও ২ টি-টোয়েন্টিতে মোট ৯টি ক্যাচ ফেলেছে স্বাগতিকরা। এ নিয়ে সিরিজ শেষে হতাশা প্রকাশ করেছেন টাইগাদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো এবং বিসিবি পেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

ফিল্ডিংয়ের দুর্বলতা কাটাতেই এবার স্থায়ী কোচ আনলো বিসিবি। ৪১ বছর বয়সী ম্যাকডারমট এর আগে ২০০৬ থেকে ২০০৮ সাল পর্যন্ত বিসিবির জাতীয় অ্যাকাডেমির প্রধান কোচ, জাতীয় দলের ফিল্ডিং কোচ এবং হাই পারফরম্যান্স দলের ফিটনেস সমন্বয়ক হিসেবে কাজ করে গেছেন।  

ম্যাকডারমটের কোচিং ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। দুই যুগের ক্যারিয়ার তিনি শ্রীলঙ্কার ফিল্ডিং কোচ এবং 'এ' দলের হেড কোচ ছিলেন। শুধু কি তাই, তিনি অস্ট্রেলিয়ার সিনিয়র দলের অন্তর্বর্তীকালীন সহকারী কোচ এবং ফিল্ডিং কোচের দায়িত্বও সামলেছেন। তাছাড়া অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া, সাউথ অস্ট্রেলিয়া, নর্দার্ন টেরিটোরি এবং ক্রিকেট তাসমানিয়ার কোচিংয়ের সঙ্গে জড়িত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।