ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ইনগ্রাম-বিজয়ের ব্যাটে সিলেটের লড়াকু সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
ইনগ্রাম-বিজয়ের ব্যাটে সিলেটের লড়াকু সংগ্রহ ছবি: মাহমুদ হোসেন

প্লে অফের সম্ভাবনা আগেই শেষ। ম্যাচটি তাই সিলেট সানরাইজার্সের কাছে সান্ত্বনার জয় পাওয়ার উপলক্ষ মাত্র।

সেই লক্ষ্যে শুরুটা ভালোই হলো তাদের। ঘরের মাঠে তারা কলিন ইনগ্রাম ও এনামুল হক বিজয়ের ব্যাটে ভর করে ৫ উইকেট হারিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সামনে ১৭০ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে।  

অষ্টম বিপিএলের ২৬তম ম্যাচে আজ বুধবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং বেছে নেয় কুমিল্লা। তাদের আমন্ত্রণে শুরুতে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু পায় সিলেট। দুই ওপেনার ইনগ্রাম ও এনামুল মিলে প্রথম ১০ ওভারেই তুলে ফেলেন ৯২ রান। দুর্ধর্ষ ব্যাটিং প্রদর্শনীতে ইনগ্রাম তুলে নেন টি-টোয়েন্টিতে নিজের ৪৬তম ফিফটি। এর মধ্যে পঞ্চম ওভারে তিনি ১ ছক্কা ও ৩ চারে হাঁকিয়ে তুলে নেন ১৯ রান।  

ইনগ্রাম ও আনামুলের জুটি একসময় ১০০ রানও ছাড়িয়ে যায়। চলতি বিপিএলে যা তৃতীয় শতরানের জুটি। সেই সঙ্গে ৩০৮তম ম্যাচে এসে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৭৫০০ রানের মাইলফলকও স্পর্শ করেন ইনগ্রাম। তবে এনামুল ফিফটি ছোঁয়ার আগেই বিদায় নেন। মোস্তাফিজুর রহমানের বলে ফাফ ডু প্লেসির অসাধারণ ক্যাচে শিকার হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৩৩ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪৬ রান।

বিজয় বিদায় নেওয়ার পর লেন্ডল সিমন্সকে নিয়ে রানের চাকা সচল রাখেন ইনগ্রাম। কিন্তু তাদের জুটি দীর্ঘস্থায়ী হয়নি। ১৩ বলের মোকাবিলায় ১৬ রান করে তানভীরের বলে সুনিল নারাইনের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন সিমন্স। এরপর অধিনায়ক রবি বোপারা মাত্র ১ রান করে নারাইনের বলে বোল্ড হয়ে ফেরেন। পরে ৮ বলে ১০ রান করা আলাউদ্দিন বাবু ফেরেন মোস্তাফিজের দ্বিতীয় শিকার হয়ে। আর ইনিংসের শেষ বলে ফিজের তৃতীয় শিকারে পরিণত হওয়ার আগে ইনগ্রামের ব্যাট থেকে আসে ৬৩ বলে ৯ চার ও ৩ ছক্কায় ৮৯ রান।

বল হাতে ৩ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। ১টি করে উইকেট গেছে নারাইন ও তানভীরের ঝুলিতে।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।