ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

দারুণ পারফরম্যান্সে রুটই টেস্টের বর্ষসেরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
দারুণ পারফরম্যান্সে রুটই টেস্টের বর্ষসেরা

২০২১ সালে ব্যাট হাতে রানের বন্যা বইয়ে দিয়েছেন ইংলিশ ব্যাটার জো রুট। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক পঞ্জিকাবর্ষে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহ করে নির্বাচিত হয়েছেন আইসিসির বর্ষসেরা ক্রিকেটার হিসেবে।

সোমবার (২৪ জানুয়ারি) নিজেদের ওয়েবসাইটে টেস্টের বর্ষসেরা ক্রিকেটারের নাম ঘোষণা করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

রুটের সেরা হওয়ার দৌড়ে প্রতিযোগীতায় ছিলেন শ্রীলঙ্কার দিমুথ করুনারত্নে, ভারতের রবিচন্দ্রন অশ্বিন ও নিউজিল্যান্ডের কাইল জেমিসন। সবাই পেছনে ফেলে সেরা হয়েছেন রুটই। নিজেদেরে ইতিহাসের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই তকমা পান তিনি। ২০১১ সর্বপ্রথম এই পুরস্কার জেতেনে দেশটির কিংবদন্তি খেলোয়ার অ্যালেস্টার কুক।

২০২১ সালে ১৫ টেস্টে ৬১ গড়ে রুটের ব্যাট থেকে এসেছ ১ হাজার ৭০৮ রান। বছরজুড়ে ৪টি ফিফটির সঙ্গে ৬টি সেঞ্চুরি হাঁকিয়েছেন রুট। তম্মধ্যে দু’টিই ছিল ডাবল সেঞ্চুরি। বল হাতেও রুট ছিলেন উজ্জ্বল। ক্যারিয়ারে প্রথমবারের মতো ২০২১ সালে তার উইকেটের সংখ্যা দুই অঙ্কের ঘরে পৌঁছায়। নিয়েছেন ১৪টি উইকেট। তার এমন দারুণ ফর্মে থাকার ফলাফলস্বরূপ অনুমিতভাবেই নির্বাচিত হয়েছে বর্ষসেরা টেস্ট ক্রিকেটার হিসেবে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa