ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

বরিশালকে হারিয়ে ঢাকার প্রথম জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
বরিশালকে হারিয়ে ঢাকার প্রথম জয় ব্যাট করছেন মাহমুদউল্লাহ। ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)চলমান আসরে নিজেদের প্রথম দুই ম্যাচ হারের পর অবশেষে জয়ের দেখা পেল মিনিস্টার গ্রুপ ঢাকা। আসরের পঞ্চম ম্যাচে ফরচুন বরিশালকে ৪ উইকেটে হারিয়েছে মাহদুউল্লাহ রিয়াদরা।

সোমবার (২৪ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি দুপুর সাড়ে ১২টায় গড়ায়। যেখানে প্রথমে ব্যাট করে নির্ধারতি ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১২৯ রান করে বরিশাল। জবাবে ৬ উইকেট হারিয়ে ও ১৫ বল বাকি থাকতে জয় তুলে নেয় ঢাকা।

১৩০ রানের লক্ষ্যে নেমে চরম বিপদে পড়ে ঢাকা। দলীয় মাত্র ১০ রানেই টপঅর্ডারের ৪ উইকেট হারিয়ে ফেলে দলটি। এসময় প্রথম দুই ম্যাচে হাফসেঞ্চুরি করা তামিম ইকবাল শূন্য রানে শফিকুল ইসলামের বলে বোল্ড হন। এই বোলার আরেক ওপেনার মোহাম্মদ শাহজাদকেও (৫) বোল্ড করেন। আর উইন্ডিজ পেসার আলজারি জোসেফ পরের দুই ব্যাটার মোহাম্মদ নাঈম ও জহুরুল ইসলামকে মাঠ ছাড়া করান।

তবে পঞ্চম উইকেট জুটিতে হাল ধরেন অধিনায়ক মাহমুদউল্লাহ ও শুভাগত হোম। তারা ৬৯ রানের জুটি গড়েন। শুভাগত ২৫ বলে ২টি চারে ২৯ করে ডোয়েন ব্রাভোর বলে আউট হন। এরপর দলনেতা আন্দ্রে রাসেলের সঙ্গে জুটি বেধে জয় প্রায় নিশ্চিত করেন। শেষ দিকে তিনি ৪৭ বলে ৪৭ করে সাকিব আল হাসানের বলে আউট হন। তবে রাসেলের ১৫ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৩১ রানের অপরাজিত ইনিংসই জয় সহজ করে দেয়।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করা বরিশাল ঢাকার বোলারদের সামনে ধুঁকতে থাকে। সর্বোচ্চ ৩০ বলে ৩৬ করেন ক্রিস গেইল। ক্যারিবীয় তারকা ৩টি চার ও ২টি ছক্কা হাঁকিয়ে ইসুরু উদানার বলে মাঠ ছাড়েন। শেষদিকে আরেক ক্যারিবিয়ান ডোয়েন ব্রাভোর কল্যানে মোটামুটি সংগ্রহ পায় দলটি। ডানহাতি এই ব্যাটার ২৬ বলে ৩টি চার ও একটি ছক্কায় ৩৩ রান করে অপরাজিত থাকেন।

দলের হয়ে এছাড়া সাকিব আল হাসান ১৯ বলে ২৩ ও ওপেনার সৈকত আলী ১৫ রান করেন।

ঢাকার বোলারদের মধ্যে দুটি করে উইকেট পান আন্দ্রে রাসেল ও উদানা। এছাড়া একটি করে উইকেটের দেখা পান রুবেল হোসেন, শুভাগত হোম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa