ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ঢাকাকে ১৩০ রানের লক্ষ্য দিল বরিশাল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
ঢাকাকে ১৩০ রানের লক্ষ্য দিল বরিশাল সাকিব ও গেইল। ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম ম্যাচে মুখোমুখি হয়েছে ফরচুন বরিশাল ও মিনিস্টার গ্রুপ ঢাকা। প্রথমে ব্যাট করে নির্ধারতি ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১২৯ রান করেছে বরিশাল।

সোমবার (২৪ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি দুপুর সাড়ে ১২টায় গড়ায়। যেখানে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকা অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ঢাকার বোলারদের সামনে ধুঁকতে থাকা বরিশালের হয়ে সর্বোচ্চ ৩০ বলে ৩৬ করেন ক্রিস গেইল। ক্যারিবীয় তারকা ৩টি চার ও ২টি ছক্কা হাঁকিয়ে ইসুরু উদানার বলে মাঠ ছাড়েন। শেষদিকে আরেক ক্যারিবিয়ান ডোয়েন ব্রাভোর কল্যানে মোটামুটি সংগ্রহ পায় দলটি। ডানহাতি এই ব্যাটার ২৬ বলে ৩টি চার ও একটি ছক্কায় ৩৩ রান করে অপরাজিত থাকেন।

দলের হয়ে এছাড়া সাকিব আল হাসান ১৯ বলে ২৩ ও ওপেনার সৈকত আলী ১৫ রান করেন।

ঢাকার বোলারদের মধ্যে দুটি করে উইকেট পান আন্দ্রে রাসেল ও উদানা। এছাড়া একটি করে উইকেটের দেখা পান রুবেল হোসেন, শুভাগত হোম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

এ ম্যাচে ঢাকার একাদশ থেকে এবাদত হোসেন বাদ পড়েছেন। তার পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন হাসান মুরাদ।

ফরচুন বরিশাল একাদশ: নাজমুল হোসেন শান্ত, শৈকত আলী, সাকিব আল হাসান(অধিনায়ক), তৌহিদ হৃদয়, ক্রিস গেইল, ডোয়েন ব্রাভো, নুরুল হাসান (উইকেটরক্ষক), জিয়াউর রহমান, আলজারি জোসেফ, তাইজুল ইসলাম, শফিকুল ইসলাম।

মিনিস্টার গ্রুপ ঢাকা একাদশ: তামিম ইকবাল, মোহাম্মদ শাহজাদ(উইকেটরক্ষক), জহুরুল ইসলাম, মোহাম্মদ নাইম, মাহমুদউল্লাহ(অধিনায়ক), আন্দ্রে রাসেল, শুভাগত হোম, ইসুরু উদানা, আরাফাত সানি, রুবেল হোসেন, হাসান মুরাদ।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa