ঢাকা, বুধবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

তিন ফরম্যাটেই খেলবে সাকিব: পাপন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
তিন ফরম্যাটেই খেলবে সাকিব: পাপন

২০২১ সাল বাংলাদেশের ক্রিকেটের জন্য মোটেই ভালো যায়নি। এমনিতেই করোনা ভাইরাস মহামারির কারণে খুব কম ম্যাচই খেলতে পেরেছে টাইগাররা।

তারপর আবার টি-টোয়েন্টি বিশ্বকপে ভরাডুবির পর ঘরের মাঠে পাকিস্তানের কাছে দুই ফরম্যাটেই হার।  

জাতীয় দলের বছরজুড়ে ব্যর্থতা নিয়ে গত বছর দেশের ক্রিকেটাঙ্গন ছিল সরগরম। তবে এর মাঝেই সাকিব আল হাসান বছরজুড়েই ছিলেন সমালোচনার কেন্দ্রে। জাতীয় দলের হয়ে খেলা, বিশেষ করে টেস্টর প্রতি তার অনাগ্রহ ছিল আলোচনার শীর্ষে। সবার মনেই প্রশ্ন, সাকিব কি আর তিন ফরম্যাটে খেলবেন না?

নিউজিল্যান্ডে সর্বশেষ সফরে ঐতিহাসিক টেস্ট জিতেছে বাংলাদেশ। এই সফর থেকে ছুটি নিয়েছিলেন সাকিব। এর আগে আইপিএলের জন্য তিনি শ্রীলঙ্কা সফর থেকেও ছুটি নেন। প্রশ্ন ওঠে, সাকিব কি টেস্টকে অবহেলা করছেন? ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি হুটহাট ছুটি চেয়ে বসেন।  বিসিবিও তা মঞ্জুর করতে এক রকম বাধ্য হয়। অবশ্য ধীরে ধীরে বিশ্বসেরা অলরাউন্ডারকে ছাড়াই খেলতে অভ্যস্ত হয়ে যাচ্ছে বাংলাদেশ।  

তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, সাকিব তিন ফরম্যাটে খেলে যাওয়ার ইচ্ছা ব্যক্ত করেছেন। গতকাল শনিবার মিরপুরে বিপিএল ম্যাচ শেষে তিনি বলেন, 'সাকিবের সঙ্গে আমার শেষ যে কথা হয়েছে সেটার পর হয়তো আপনাদের সঙ্গেও সে কথা বলেছে। আমার সঙ্গে যা কথা হয়েছে তা হলো সে সব ফরম্যাটেই খেলবে। সাকিব বলেছে, জানুয়ারি থেকে সব ফরম্যাটে খেলবে, কোনো খেলা মিস করবে না। এর মধ্যে নিশ্চয়ই টেস্ট ম্যাচও থাকবে। '

এদিকে গত ডিসেম্বরে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ছুটি কাটাতে যাওয়ার আগে সাকিব বলেছিলেন, সামনে থেকে হয়তো বেছে বেছে ক্রিকেট খেলবেন তিনি। এমনও হতে পারে যে কোনো একটি ফরম্যাট খেলা হবে না। কিন্তু বিসিবি প্রধানের কথায় ইঙ্গিত মিললো ভিন্ন কিছুর। যাই হোক, বিপিএল শেষে টাইগাররা যাবে দক্ষিণ আফ্রিকা সফরে। সেখানে ওয়ানডে এবং টেস্ট সিরিজ আছে। সাকিব আসলেই তিন ফরম্যাটে খেলা চালিয়ে যাবেন কি না তা ওই সফরেই হয়তো পরিষ্কার হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa