ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

পিছিয়ে গেল কিউইদের অস্ট্রেলিয়া সফর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
পিছিয়ে গেল কিউইদের অস্ট্রেলিয়া সফর

করোনাবিধির কড়াকড়ির কারণে ঝামেলা এড়াতে নিউজিল্যান্ড দলের অস্ট্রেলিয়া সফর স্থগিত করা হয়েছে।  

চলতি জানুয়ারিতেই ৩ ম্যাচের ওয়ানডে এবং এক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় যাওয়ার কথা ছিল কিউইদের।

দলটির কিংবদন্তি ব্যাটার রস টেইলরের বিদায়ী আন্তর্জাতিক সিরিজ হতে যাচ্ছে এটি। কিন্তু অস্ট্রেলিয়া সফর থেকে স্কোয়াড কবে ফিরবে তা নিয়ে অনিশ্চয়তা দেখা দেওয়ায় এবং ফেরার পর দলের খেলোয়াড়দের দীর্ঘ সময় কোয়ারেন্টিনে রাখার ঝামেলা এড়াতে আপাতত সফর বাতিল করা হয়েছে।

এর আগে ২০২০ সালে করোনা মহামারির শুরুর দিকে অস্ট্রেলিয়ায় স্বাগতিকদের সঙ্গে নিউজিল্যান্ডের ওয়ানডে সিরিজ স্থগিত করা হয়েছিল। এরপর গত বছরও একটি সিরিজ বাতিল করা হয়েছিল।

নিউজিল্যান্ডের করোনাবিধি বেশ কঠিন। দেশটিতে প্রবেশ করার পর সবাইকে বাধ্যতামূলকভাবে ১০ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এজন্য নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড অস্ট্রেলিয়া সফরে টেস্ট খেলোয়াড়দের বাদ রেখে বাকিদের পাঠাতে চেয়েছিল। টেস্ট দলের খেলোয়াড়দের দক্ষিণ আফ্রিকা সফরের জন্য প্রস্তুত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু সবকিছু বিবেচনা করে সফর বাতিলই করা হলো।  

নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) ও ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) আলোচনার মাধ্যমে প্রস্তাব দিয়েছিল, সফরকারী দলের সুবিধার্থে সিরিজের সময়কাল বাড়ানো হবে যাতে তারা দেশে ফিরে কোয়ারেন্টিনের ঝামেলায় না পড়ে। কিন্তু নিউজিল্যান্ড সরকার এমন প্রস্তাব নাকচ করে দিয়েছে। তারা জানিয়ে দিয়েছে, হোম কোয়ারেন্টিনে থাকার ব্যাপারেও তারা কোনো ছাড় দিচ্ছে না।  

নিউজল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানিয়েছেন, ট্রান্স-তাসমানিয়ান বর্ডার থাকায় কোয়ারেন্টিন ও আইসোলেশনে কিছু ছাড় দেওয়ার ইঙ্গিত দিয়েছিল দেশটির সরকার। কিন্তু ওমিক্রন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার শঙ্কা থেকে সিদ্ধান্ত বদলে ফেলা হয়েছে। এখন দুই বোর্ড পরবর্তী সফরের ব্যাপারে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন তিনি।  

নিউজিল্যান্ডের অস্ট্রেলিয়া সফর স্থগিত করা হলেও আগামী মার্চের মাঝামাঝিতে কিউইদের মাটিতে অজিদের সফরের ব্যাপারে এখনও সিদ্ধান্ত জানানো হয়নি। ওই সময় যদি করোনাবিধি নিয়ে কড়াকড়ি না থাকে তাহলে সফর বাতিলের সম্ভাবনা নেই। আবার দক্ষিণ আফ্রিকা, ভারতের নারী দল, নেদারল্যান্ডস এবং নারী বিশ্বকাপের সময়সূচী আগের মতোই আছে।  

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa