ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

উঠে গেল শ্রীলঙ্কার সেই তিন ক্রিকেটারের নিষেধাজ্ঞা 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
উঠে গেল শ্রীলঙ্কার সেই তিন ক্রিকেটারের নিষেধাজ্ঞা 

শৃঙ্খলাভঙ্গের অভিযোগে নিষিদ্ধ হওয়া তিন লঙ্কান ক্রিকেটার কুশল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা ও নিরোশান ডিকভেলার শাস্তি তুলে নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)

শুক্রবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে লঙ্কান ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।  

গত বছরের জুনে ইংল্যান্ড সফরের সময় জৈব সুরক্ষা বলয় ভেঙে বাইরে ঘুরতে যান মেন্ডিস, দানুশকা ও ডিকভেলা।

ওই সময়ের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, ডারহামের বাজারে ঘুরাঘুরি করছিলেন কুশল ও ডিকভেলা এবং মেন্ডিসকে দেখা যায় ধূমপান করতে। পরে জানা যায়, তাদের সঙ্গে ছিলেন দানুশকাও। এই ঘটনার জেরে ৩ জনকেই দল থেকে বহিস্কার করা হয়।

এসএলসির তদন্ত শেষে দানুশকা ও মেন্ডিসকে আন্তর্জাতিক ক্রিকেটে ২ বছর এবং ডিকভেলাকে দেড় বছরের নিষিদ্ধ করার সুপারিশ করা হয়েছিল। সেই সঙ্গে তাদের প্রত্যককে ২৫ হাজার লঙ্কান রুপি জরিমানাও করা হয়। পরে অবশ্য জরিমানার পরিমাণ বাড়িয়ে নিষেধাজ্ঞার মাত্রা কমিয়ে এক বছর করে।  

সম্প্রতি লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) অংশ নেন নিষিদ্ধ তিন ক্রিকেটার। এর মাঝেই তারা বোর্ডের কাছে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার আবেদন করেন। এসএলসিও তাদের আবেদনে সাড়া দেয়। তবে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দিনে টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন দানুশকা। যদিও বাকি দুই ফরম্যাটে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।