ঢাকা, সোমবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

অতীত না ঘেঁটে ভবিষ্যৎ নিয়ে ভাবতে বললেন মুমিনুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
অতীত না ঘেঁটে ভবিষ্যৎ নিয়ে ভাবতে বললেন মুমিনুল

নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ খেলতে দেশটিতে অবস্থান করছে বাংলাদেশ। দীর্ঘদিনের কোয়ারেন্টাইন শেষ করে অনুশীলনের পাশাপাশি প্রস্তুতি ম্যাচও খেলেছে টাইগাররা।

নতুন বছরের প্রথম দিনে মাঠে নামবে তারা। তাই অতীতের পরিসংখ্যান ভুলে নতুনভাবে শুরু করতে প্রস্তুত বলে জানিয়েছেন অধিনায়ক মুমিনুল হক।

সফরকারী বাংলাদেশের নিউজিল্যান্ডের মাটিতে পরিসংখ্যান একদমই ভালো নয়। এ পর্যন্ত কোনো ফরম্যাটেই ওই দেশে জয় পাইনি তারা। বোল্ট-সাউদি-ওয়াগনারের বলে আহত হয়ে হাসপাতালে যাওয়ার উদাহরণও আছে। নতুন করে যোগ হয়েছে ৬ ফুট ৭ ইঞ্চি উচ্চতার কাইল জেমিসন। তবু মাঠে নামার আগে বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক বেশ আত্মবিশ্বাসী। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, 'ওদের পেস বোলিংই সবচেয়ে বেশি চ্যালেঞ্জ হবে। এই চ্যালেঞ্জ নেওয়ার মতো সামর্থ্য আমাদের আছে, নেওয়া উচিত। '

অতীতের পরাজয় থেকে 'ইতিবাচক দিক'ও খুঁজে পেয়েছেন মুমিনুল। তিনি আরও বলেন, 'বিদেশের মাটিতে খেলার সময় মানসিকতাটা খুবই গুরুত্বপূর্ণ। উইকেট খুব চ্যালেঞ্জিং হবে- এ রকম চিন্তা করলে হবে না। আমার কাছে মনে হয় ব্যাটিং করলে ব্যাটাররা উপভোগ করবে, বোলাররাও বল করে মজা পাবে। প্রথম দিকে চ্যালেঞ্জ হয়তো একটু বেশি থাকবে। নিউজিল্যান্ডে সব সময় প্রথম এক-দেড় ঘণ্টা চ্যালেঞ্জিং হয়। সেটা শুধু নিউজিল্যান্ড না, সব জায়গায়ই থাকে। অতীত নিয়ে ঘাঁটাঘাঁটি করে কোনো লাভ হবে না। ভবিষ্যৎ নিয়ে চিন্তাভাবনা করাই ভালো। সব সময় আশাব্যঞ্জক ও ইতিবাচক চিন্তা করা উচিত। '

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa