ঢাকা, সোমবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ভারতের কাছে হেরে ফাইনালের স্বপ্নভঙ্গ টাইগার যুবাদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
ভারতের কাছে হেরে ফাইনালের স্বপ্নভঙ্গ টাইগার যুবাদের

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে উড়ন্ত শুরু করলেও সেমিফাইনালে গিয়ে আর পেরে উঠেনি বাংলাদেশের যুবারা। ভারতের বিপক্ষে ১০৩ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল রাকিবুল-নওরোজরা।

 

২০২০ সালে ভারতকে হারিয়েই বিশ্বচ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল এবার বিদায় নিল এশিয়া কাপে। টস জিতে বল করতে নেমে শুরুটা ভালো করলেও শেষদিকে শাইখ রশিদের দারুণ ইনিংসে ভারতীয়রা ভালো সংগ্রহ পায়। ১০৮ বলে অপরাজিত ৯১ রানের ইনিংস খেলেন রশিদ। শেষদিকে এসে ১৮ বলে ২৮ রানের জড়ো ইনিংস খেলেন ভিকি অস্তাল। তাদের ব্যাটে ভর করে ২৩৪ রানের সংগ্রহ পায় ভারত।

বাংলাদেশের হয়ে অধিনায়ক রাকিবুল শিকার করেন সর্বোচ্চ ৩ উইকেট। একটি করে উইকেট পেয়েছেন তানজিম হাসান সাকিব, নাইমুর রহমান, এসএম মেহরব ও আরিফুল ইসলাম।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরু করলেও বেশিক্ষণ টিকতে পারেনি বাংলাদেশের ওপেনাররা। ষষ্ঠ ওভারে ওপেনার তাহজিবুল ইসলাম ৩ রানে বিদায় নিলে পরের ওভারেই ২৬ রান করে বিদায় নেন আরেক ওপেনার মাহফিজুল ইসলাম। দুই ওপেনারের বিদায়ের পর ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগার যুবারা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। শেষদিকে এসে কিছুক্ষণ লড়াই করলেও দলকে আর জেতাতে পারেনি রাকিবুল হাসান ও আরিফুল ইসলাম। ১৪০ রানেই গুটিয়ে যায় ইনিংস।

সর্বোচ্চ ৪২ করেন আরিফুল। অধিনায়ক রাকিবুলের ব্যাট থেকে আসে ১৬ রান। ভারতের হয়ে দুটি করে উইকেট শিকার করেন রাজবর্ধন হাঙ্গারগেকার, রবি কুমার, রাজ বাওয়া ও ভিকি অস্তাল।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa