ঢাকা, শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

বক্সিং ডে টেস্টে দাপুটে জয় পেল ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
বক্সিং ডে টেস্টে দাপুটে জয় পেল ভারত

বক্সিং ডে টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১১৩ রানের বড় জয় পেল ভারত। এরইসাথে এশিয়ার প্রথম দল হিসেবে সেঞ্চুরিয়নে টেস্ট ম্যাচ জেতার কীর্তি গড়েছে বিরাট কোহলির দল।

সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল তারা।  

শেষ দিনে জয়ের লক্ষ্যে ৩০৫ রান তাড়ায় ব্যাট করতে নেমে সুবিধে করতে পারেনি প্রোটিয়ারা। চতুর্থ দিনে ৪ উইকেট হারিয়ে ৯৪ রান করা দক্ষিণ আফ্রিকা এদিনের শুরুতেই হারায় থিতু হয়ে থাকা ব্যাটার ডিন এলগারকে। ১৫৬ বলে ৭৭ রান করে তার বিদায়ের পর টেম্ব বাভুমাও বিদায় নেন ৩৫ রান করে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৯১ রানে গুটিয়ে যায় তারা। ফলে ১১৩ রানের বিশাল জয় পায় সফরকারীরা। ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেছেন জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ শামি।  

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩২৭ রান সংগ্রহ করে ভারত। সর্বোচ্চ ১২৩ রান করেন কেএল রাহুল ও ৬০ রানের ইনিংস খেলেন মায়াঙ্ক আগারওয়াল। জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ১৯৭ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। সর্বোচ্চ ৫৭ রান করেন টেম্বা বাভুমা। এগিয়ে থাকা ভারত দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কাগিসো রাবাদা ও মার্কো ইয়ানসেনের বোলিং তোপে ১৭৪ রানে গুটিয়ে যায়। চারটি করে উইকেট নেন এ দুই প্রোটিয়া পেসার। তবে দ্বিতীয় ইনিংসে শেষ পর্যন্ত লক্ষ্য তাড়ায় আর পেরে ওঠেনি স্বাগতিকরা।  

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa