ঢাকা, শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেটে অবসরের ঘোষণা টেইলরের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
আন্তর্জাতিক ক্রিকেটে অবসরের ঘোষণা টেইলরের

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন রস টেইলর। ঘরের মাঠে আসছে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজই হবে নিউজিল্যান্ডের জার্সিতে তার শেষবার সাদা পোশাকে খেলা।

আর অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলে ব্যাট-প্যাড তুলে রাখবেন।

৩৭ বছর বয়সী টেইলর এখন পর্যন্ত ১১০টি টেস্ট খেলেছেন। যেখানে কিউইদের হয়ে তিনি ওয়ানডে ও টেস্ট দুই ফরম্যাটেই সর্বোচ্চ রান সংগ্রাহক।

এর আগে ২০০৬ সালের মার্চে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডের মধ্যদিয়ে নিউজিল্যান্ডের হয়ে অভিষেক হয়েছিল টেইলরের। পরের বছরের নভেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে ক্রিকেটে পা রাখেন। সাদা পোশাকে পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৯০ রান তার এক ইনিংসে সর্বোচ্চ।

প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ে নিউজিল্যান্ড দলের সঙ্গী টেইলর। তিনি অবশ্য এর আগে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ খেলার ইচ্ছে পোষণ করেছিলেন। তবে হঠাৎই অবসরের সিদ্ধান্ত নিয়ে নিলেন। যেখানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসছে টেস্ট সিরিজও খেলবেন না।

আগামী জানুয়ারিতে অস্ট্রেলিয়া সফরে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে যাবে নিউজিল্যান্ড। এরপর ঘরের মাঠে নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজ।

অবসর প্রসঙ্গে এক টুইট বার্তা টেইলর লিখেন, ঘরের এই মৌসুম শেষে আমি অবসরে যাচ্ছি। বাংলাদেশের বিপক্ষে আরও দুটি টেস্ট এবং অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে ৬টি ওয়ানডে খেলবো। দীর্ঘ ১৭ বছর আমাকে সমর্থন করার জন্য ধন্যবাদ। দেশের হয়ে খেলতে পারাটা সম্মান ও গর্বের।

১১০ টেস্ট খেলা টেইলর ৪৪.৮৭ গড়ে ১৯টি সেঞ্চুরি ও ৩৫টি হাফসেঞ্চুরিসহ এখন পর্যন্ত ৭৫৮৪ রান করেছেন। এছাড়া ২৩৩ ওয়ানডেতে ৪৮.২০ গড়ে ২১টি সেঞ্চুরি ও ৫১টি ফিফটিসহ করেছেন ৮৫৮১ রান।  

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa