ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের মনোনয়নে রুট-অশ্বিন-জেমিসন-দিমুথ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের মনোনয়নে রুট-অশ্বিন-জেমিসন-দিমুথ

আইসিসি বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের মনোনীত ৪ জনের নাম প্রকাশ করেছে। বছরজুড়ে দারুণ পারফর্ম করা এরা হলেন ইংল্যান্ড টেস্ট অধিনায়ক জো রুট, ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, নিউজিল্যান্ড ফাস্ট বোলার কাইল জেমিসন ও শ্রীলঙ্কার টেস্ট অধিনায়ক দিমুথ করুনারত্নে।

২০২১ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত পারফরম্যান্সের বিবেচনায় তারা নির্বাচিত হয়েছেন। আর আগামী ২০২২ সালের ২৪ জানুয়ারি ভোটাভুটির পর এক অনুষ্ঠানের মধ্যদিয়ে একজন সেরার হাতে পুরস্কারটি তুলে দেওয়া হবে।

তালিকায় সবার ওপরে জায়গা পাওয়া ইংলিশ দলনেতা ও ব্যাটার রুট এবছর ১৫টি টেস্ট খেলে নিজ দেশের রেকর্ড ১৭০৮ রান করেছেন। সাদা পোশাকের ইতিহাসে পাকিস্তানের মোহাম্মদ ইউসুফ ও ওয়েস্ট ইন্ডিজ গ্রেট স্যার ভিভ রিচার্ডসের পর মাত্র তৃতীয় ব্যাটার হিসেবে এক বছরে ১৭০০ বা তার বেশি রান তুলেছেন তিনি। এসময় ৬টি সেঞ্চুরি করেছেন এই ডানহাতি।

অশ্বিনও এবছর কম যাননি। মাত্র ৮ টেস্টে তিনি ১৬.২৩ গড়ে ৫২টি উইকেট তুলে নিয়েছেন। এছাড়া ২৮.৮ গড়ে ৩৩৭ রান করা এই ব্যাটার একটি সেঞ্চুরিও করেছেন।

তালিকার তৃতীয়স্থানে থাকা কিউই পেসার জেমিসন ৫ টেস্টে ১৭.৫১ গড়ে ২৭টি উইকেট পেয়েছেন। আর ১৭.৫০ গড়ে ১০৫ রান তুলেছেন। এদিকে লঙ্কান টেস্ট অধিনায়ক দিমুথ ৭ টেস্টে ৬৯.৩৮ গড়ে ৯০২ রান তুলেছেন। এসময় ছিল ৪টি সেঞ্চুরিও।

এবছর বর্ষসেরা দল, পুরুষ ও নারী বিভাগের মোট ১৩টি ব্যক্তিগত পুরস্কার তুলে দেবে আইসিসি। যেখানে বর্ষসেরা ক্রিকেটার, টেস্ট ক্রিকেটার, ওয়ানডে ও টি-টোয়েন্টিসহ থাকছে নারী বর্ষসেরার পুরস্কার।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa