ঢাকা, শুক্রবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

দ্বিতীয় দিন শেষেই জয়ের আভাস পাচ্ছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
দ্বিতীয় দিন শেষেই জয়ের আভাস পাচ্ছে অস্ট্রেলিয়া

মেলবোর্নে বক্সিং ডে টেস্টে ম্যাচের প্রথম দিনে ইংলিশদের ১৮৫ রানে অলআউট করেও স্বস্তিতে ছিল না অস্ট্রেলিয়া। জেমস অ্যান্ডারসনের সুইং দাপটে অজিদের প্রথম ইনিংস শেষ হয়েছে মাত্র ২৬৭ রানে।

৮২ রানে পিছিয়ে থেকে সোমবার (২৭ ডিসেম্বর) দ্বিতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংস খেলতে নামে ইংল্যান্ড। তবে যথারীতি জ্বলে ওঠেন স্টার্ক-কামিন্স এবং অভিষিক্ত বোল্যান্ড।

অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে বল হাতে ধ্বংসাত্মক হয়ে ওঠেন চল্লিশ ছুঁই ছুঁই বয়সের অ্যান্ডারসন। ২৩ ওভার বল করে ১০ মেডেনসহ মাত্র ৩৩ রানে নিয়েছেন ৪ উইকেট। অন্য দুই পেসার ওলি রবিনসন আর মার্ক উড নিয়েছেন ২টি করে উইকেট। অল-রাউন্ডার বেন স্টোকসের ঝুলিতে উঠেছে ১টি। অজিদের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেছেন ওপেনার মার্কা হ্যারিস। আশ্চর্য হলেও সত্য যে, অজিদের ইনিংসে আর কেউ পঞ্চাশোর্ধ ইনিংস খেলতে পারেননি।

দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান অপর ওপেনার ডেভিড ওয়ার্নারের। ইংলিশরা প্রথম ইনিংসে খেলতে পেরেছিল ৬৫.১ ওভার। আর অজিরা খেলেছে ৮৭.৫ ওভার। তারপরও দ্বিতীয় দিন শেষে ম্যাচ এখন অস্ট্রেলিয়ার নিয়ন্ত্রণে। অলৌকিক কিছু না হলে এবারের অ্যাশেজ যাচ্ছে অজিদের ঘরেই। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিনশেষে ইংলিশদের সংগ্রহ ৪ উইকেটে মাত্র ৩১ রান। তারা এখনও ৫১ রানে পিছিয়ে আছে।

আজও ইংল্যান্ডের ওপেনিং জুটি ব্যর্থ। হাসিব হামিদ (৭) আর জ্যাক ক্রাউলি (৫) কিছুই করতে পারেননি। ডেভিড মালান গোল্ডেন ডাক মেরেছেন মিচেল স্টার্কের বলে। জ্যাক লিচও ডাক মারেন। অধিনায়ক জো রুট ১২* এবং বেন স্টোকস ২* রানে অপরাজিত আছেন। ২টি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক এবং স্কট বোল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa