ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

বাংলাদেশের এত বাজে খেলা আমি আগে দেখিনি: পাপন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
বাংলাদেশের এত বাজে খেলা আমি আগে দেখিনি: পাপন সাংবাদিকদের মুখোমুখি বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। ছবি: শোয়েব মিথুন

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ প্রথম রাউন্ড পেরিয়ে সুপার টুয়েলভে খেলেছিল ঠিকই, তবে পারফরম্যান্স বিচার করলে তা ছিল যাচ্ছেতাই। সুপার টুয়েলভে বাংলাদেশ কোনো ম্যাচ জেতেইনি।

উল্টো প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের মতো দলের বিপক্ষে হেরে বসেছিল।

বিশ্বকাপ শেষে বাংলাদেশ দল বর্তমানে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলছে। যদিও ৩ ম্যাচ টি-টোয়েন্টিতে হেরে এখন টেস্ট সিরিজেও ধুঁকছে। তবে বিশ্বকাপ পারফরম্যান্স নিয়ে দলের ভেতর এখনও কাঁটাছেড়া চলছে। এনিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একটি তদন্ত কমিটিও করেছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পর প্রথমবার আসরটির বাজে পারফরম্যান্স নিয়ে কথা বলেছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। শনিবার মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা শেষে সাংবাদিকদের মুখোমুখি হন পাপন।

এসময় পাপন বলেন, ‘আমি গত ৮ বছরে বাংলাদেশ দলের যতগুলো খেলা দেখেছি এত বাজে খেলা দেখিনি। হারা জেতা ব্যাপার না, ক্রিকেটে একটা দল হারবে একটা দল জিতবে। কিন্তু এমন বাজে পারফরম্যান্স আমি দেখিনি। নিশ্চয়ই কোনো সমস্যা তো আছে। সমস্যাটা তো জানতে হবে। তা না হলে সমাধান দিবো কীভাবে?’ 

তিনি আরও বলেন, ‘‘সমস্যা জানার জন্য আমরা একটা কমিটি করেছি। এই কমিটিতে ক্রিকেটারদের সঙ্গে যাদের বেশি কথা হয় তাদের রাখিনি। আমরা বড় কিছু করার আগে ছোট খাট তদন্ত যদি করতে পারি তাহলে ভালো হয়। কমিটিতে আমাদের জালাল ভাই ও সিরাজ ভাই ছিলেন, দুজনই আমাদের বোর্ডের অন্যতম অভিজ্ঞ সদস্য। আমাদের ইচ্ছা হল স্বাধীন ভাবে জানতে চেয়েছি যে বিশ্বকাপে কি হয়েছে। তারা এখনও রিপোর্ট দেননি। কিন্তু ইনফরমালি যা জানতে পেরেছি তা হল আহামরি কিছু তারা পাননি। এটাতে আমি অবাক নই। জানতাম এমনটাই হবে। কারণ এগুলোতে কেমন কিছু বের হবে না। তবে কিছু গুরুত্বপূর্ণ ব্যাপার পাওয়া গেছে। তবে এগুলো কোচ সংক্রান্ত কিছু না। ’

‘আমাদের তদন্ত কমিটি যেদিন রিপোর্ট দেবে, এরপরই আমি বসতে চাই ক্রিকেটারদের সাথে। অনেক টি-টোয়েন্টি ক্রিকেটারই কিন্তু যাচ্ছে না নিউজিল্যান্ড সফরের টেস্ট খেলতে। আমরা এখনো অপেক্ষা করছি রিপোর্টের জন্য। বিশ্বকাপের পারফরম্যান্সের কারণেই আপনারা এই প্রশ্ন গুলো করছেন। বিশ্বকাপের আগে যে সিরিজগুলো হয়েছে তখন কিন্তু আপনারা এই প্রশ্নগুলো করেননি। ’-যোগ করেন পাপন।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২১
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa