ঢাকা, মঙ্গলবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

ক্রিকেট

মায়াঙ্কের সেঞ্চুরিতে চালকের আসনে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২১
মায়াঙ্কের সেঞ্চুরিতে চালকের আসনে ভারত সংগৃহীত ছবি

দিনের শুরুতে কিছুটা বিপদে পড়লেও মায়াঙ্ক আগারওয়ালের দুর্দান্ত সেঞ্চুরিতে মুম্বাই টেস্টে চালকের আসনে বসেছে ভারত। প্রথম দিন শেষে  স্বাগতিকদের সংগ্রহ ৪ উইকেটে ২২১ রান।

 

সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিং বেছে নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ঘূর্ণি সহায়ক উইকেটে বল হাতে ভয়ংকর হয়ে উঠেন ভারতীয় বংশোদ্ভুত কিউই স্পিনার আজাজ প্যাটেল। ভারতের প্রথম চারটি উইকেটই গেছে তার ঝুলিতে। তবে ভারতের শুরুটা বেশ ভালো হয়েছিল। ৮০ রানের ওপেনিং জুটি উপহার দেন মায়াঙ্ক আগরওয়াল এবং শুভমান গিল।

৭১ বলে ৪৪ রান করা গিলকে ফিরিয়ে উইকেট শিকারের উৎসব শুরু করেন আজাজ। তিন নম্বরে নেমে চেতেশ্বর পূজারা ৫ বল খেলে 'ডাক' মেরে বোল্ড হয়ে যান। এরপর উইকেটে আসেন বিরাট কোহলি। ৪ বল খেলে এলবিডব্লিউ হওয়া কোহলিও 'ডাক'মারেন! গত ম্যাচে অভিষেকে সেঞ্চুরি করা শ্রেয়স আইয়ার আজ ১৮ রান করে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন। ১৬০ রানে ৪ উইকেট পতনের পর হাল ধরেন মায়াঙ্ক আর ঋদ্ধিমান।

১৯৬ বলে ১৩ চার ৩ ছক্কায় ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি হাঁকান মায়াঙ্ক। ঠিক দুই বছর এবং ১৩ ইনিংস পর মায়াঙ্কের ব্যাট থেকে এলো তিন অংকের ইনিংস। এর আগে ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে ইন্দোরে করেছিলেন ২৪৩ রান। আজ প্রথম দিন শেষে মায়াঙ্ক ১২০ রানে অপরাজিত আছেন। অন্যদিকে ঋদ্ধিমান অপরাজিত আছেন ২৫ রানে। দুজনের অবিচ্ছিন্ন ৬১ রানের জুটিতে দিন শেষ করেছে ভারত।  

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa