ঢাকা, শনিবার, ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

ধানক্ষেতেও ভালো খেলতে হবে : মুমিনুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২১
ধানক্ষেতেও ভালো খেলতে হবে : মুমিনুল ছবি: শোয়েব মিথুন

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজ থেকে মিরপুর ক্রিকেট স্টেডিয়ামের সমালোচনা শুরু হয়েছে। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশী ক্রিকেটাররাও এই উইকেটের কম সমালোচনা করেনি।

তবে পিচ যেমনই হোক না কেন, পেশাদার ক্রিকেটে পারফরম্যান্সের ক্ষেত্রে অজুহাত দেওয়া চলবে না বলে জানিয়েছেন টাইগারদের টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

কয়েকদিন আগেও মিরপুরের মাঠে পাকিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ। আগামীকাল (৩ ডিসেম্বর) শেষ টেস্ট খেলতে একই মাঠে নামবে টাইগাররা। টি-টোয়েন্টি সিরিজে পিচ ছিল ভয়াবহ রকমের ঘূর্ণি আর স্লো। উপমহাদেশের দলের বিপক্ষে টার্নিং উইকেট বানিয়ে যে লাভ নেই, এটা তাই একরকম প্রমাণিত। মুমিনুল বলেন, 'উপমহাদেশের সবাই স্পিন ভালো খেলে। তাদের বিপক্ষে স্পিনিং উইকেট না করাটাই ভালো। সব দলই তা-ই করে। আমার কাছে মনে হয়, ফ্ল্যাট উইকেটই ভালো। আমার এটাই পছন্দ। '

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মুমিনুল আরও বলেন, 'মিরপুরের উইকেট আমরা সবাই জানি যে, বলা কঠিন…আমার কাছে মনে হয়, সাদা বলে একরকম উইকেট হয়, লাল বলে আরেকরকম। আমার কাছে মনে হয়, সাদা বলের চেয়ে ভালো উইকেট হবে লাল বলে। পেশাদার ক্রিকেটার হিসেবে উইকেট বা এগুলো নিয়ে অজুহাত দেওয়াটা কখনোই কাম্য নয়। আমিও এটার সঙ্গে একমত হই না। পেশাদার ক্রিকেটারদের যদি ধানক্ষেতেও দেন, ওখানেই ভালো খেলতে হবে। আমার কাছে মনে হয়, অজুহাত না দিয়ে জেতার জন্য আরেকটু পেশাদার হলে আরও ভালো হয়। '

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa