ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

ক্রিকেট

কোহলির ওয়ানডের নেতৃত্বের ভবিষ্যতও শঙ্কায়!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
কোহলির ওয়ানডের নেতৃত্বের ভবিষ্যতও শঙ্কায়!

গত মাসে শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেই আন্তর্জাতিক ক্রিকেটে এই ফরম্যাটের নেতৃত্ব ছেড়ে দেন বিরাট কোহলি। আর তারকা এই ক্রিকেটারের এমন সিদ্ধান্তের পর এখন প্রশ্ন উঠেছে, ভারতীয় দলের ওয়ানডের অধিনায়ক থেকেও কি সরে যাবেন?

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, চলতি সপ্তাহেই এর উত্তর পাওয়া যাবে।

কারণ এই সপ্তাহেই চেতন শর্মার নেতৃত্বে নির্বাচক কমিটি দক্ষিণ আফ্রিকা সফরের দল ঘোষণা করবেন।

জানা যায়, কোহলির নেতৃত্ব নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডে দু’টি মত রয়েছে। এক দল মনে করেন, যেহেতু আগামী বছর খুব বেশি একদিনের ম্যাচ নেই, তাই দক্ষিণ আফ্রিকায় একদিনের সিরিজে কোহলিকেই অধিনায়ক রাখা উচিত। আগামী সাত মাসে ভারতের মাত্র ৯টি একদিনের ম্যাচ রয়েছে।

আর এক দলের বক্তব্য, সীমিত ওভারের ক্রিকেটে আলাদা অধিনায়ক রাখা ঠিক নয়। রোহিত শর্মা যখন পাকাপাকি ভাবে টি-টোয়েন্টির দায়িত্ব নিয়েই নিয়েছেন, তাকে একদিনের ক্রিকেটেও অধিনায়ক করা উচিত। বিশেষ করে ২০২৩ সালে ভারতের মাটিতে একদিনের বিশ্বকাপের কথা মাথায় রেখে এখনই এটি করা উচিত।

তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী ও সেক্রেটারি সচিব জয় শাহ।

ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল থাকলেও আন্তর্জাতিক পর্যায়ের নেতৃত্ব দিয়ে ভারতকে এখনও কোনো সাফল্য এনে দিতে পারেননি কোহলি। ফলে বোর্ডে যারা কোহলির বিরোধিতা করে, তারা একদিনের ক্রিকেটে অধিনায়ক চান না, এই তথ্যটিও তুলে ধরবেন।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa