ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

আইপিএলের জন্য প্রস্তুতি নিচ্ছেন বোল্ট!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
আইপিএলের জন্য প্রস্তুতি নিচ্ছেন বোল্ট!

ট্রাকে দৌড়ের রাজা যদি বলা হয়, তবে উসাইন বোল্টের নামই সবার আগে আসবে। কিন্তু জ্যামাইকান এই কিংবদন্তি অ্যাথলেট ট্র্যাক অ্যান্ড ফিল্ড ছেড়েছেন কয়েক বছর হয়ে গেছে।

পেশাদারি খেলা ছাড়লেও অবশ্য মাঠে ফেরার তীব্র ইচ্ছাটা এখনো রয়ে গেছে বোল্টের। এবার আইপিএলে খেলার আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

গত মঙ্গলবার ২০২১ এইচটি লিডারশিপ সামিটের প্রথম দিনেই উসেইন বোল্ট শোনালেন তার ক্রিকেট প্রেমের কথা। সম্প্রতি এক সাক্ষাৎকারে তাকে প্রশ্ন করা হয়, তিনি আইপিএল খেলতে কতটা আগ্রহী? বোল্টের জবাব, ‘অবশ্যই আমি খেলতে চাই। আমি ট্রেনিং শুরু করে ফিট হতে চাই। তার পর নিজেকে তৈরি করে নেব আইপিএলের জন্য। ’ 

জ্যামাইকান এই গতিদানব অবশ্য উত্তরের আগে একগাল হেসে নিয়েছিলেন, উত্তরটা কতোটা ‘সিরিয়াস’ সেটাও সে হাসিতে বুঝিয়ে দিলেন যেন।

তবে বোল্ট জানান, ক্রিকেট খেলা দিয়েই নিজের জীবন শুরু করেছিলেন তিনি। এরপর বোল্টের ক্রিকেটের কোচ তার দৌড়ের গতি দেখে তাকে ট্র্যাক এন্ড ফিল্ডে নিয়ে আসেন।

এই সাক্ষাৎকারে বোল্ট বলেছেন, ‘আমকে ট্র্যাক এন্ড ফিল্ডে আনেন আমার ক্রিকেট কোচ। ছোটবেলায় তখন দেশে দু’টো প্রধান খেলা ছিল ক্রিকেট এবং ফুটবল। বাবা ছিলেন মারাত্মক ক্রিকেটের ভক্ত। জ্যামাইকায় আবার ফুটবল নিয়েও উন্মাদনা ছিল। আমি ক্রিকেট খুব ভালোবাসতাম। ক্রিকেটার হতে চাইতাম। কিন্তু আমার ক্রিকেট কোচ লক্ষ্য করেন, পেসবল করার সময়ে আমি খুব জোরে দৌড়াই। তখন ক্রিকেট কোচ বলেন, তোমার ট্র্যাক এন্ড ফিল্ডে যাওয়া উচিত। অবশ্য শুরুর দিকে ক্রিকেট থেকে বেরিয়ে ট্র্যাক এন্ড ফিল্ডে মানিয়ে নিতে অনেকটা সময় লেগেছিল। ’

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa