ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারি ২০২২, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

ভারতকে জিততে দিল না নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
ভারতকে জিততে দিল না নিউজিল্যান্ড

কানপুর টেস্টে ভারতের জয় থামিয়ে দিল নিউজিল্যান্ড। শেষ মুহূর্তে এসে খেলার মোড় ঘুরিয়ে ম্যাচ ড্র করলো সফরকারীরা।

আজাজ প্যাটেল ও রাচিন রবীন্দ্রের শেষদিকে থিতু হয়ে ব্যাট করে পরাজয় থেকে দলকে বাঁচাল।

কানপুর টেস্ট জয়ের জন্য কিউদের সামনে ২৮৪ রানের টার্গেট দেয় ভারত। গতকাল শেষ বিকেলে ১ উইকেটে ৪ রান তুলে কিউইরা দিন শেষ করেছিল। আম্পায়ারের ভুল সিদ্ধান্তে আউট হয়েছিলেন উইল ইয়ং। আজ সকাল থেকেই ভয়ংকর হয়ে ওঠেন ভারতের দুই স্পিনার রবীন্দ্র জাদেজা আর রবিচন্দ্রন অশ্বিন। পঞ্চম দিনের ভাঙাচোরা উইকেটে দুজনে রীতিমতো ঘূর্ণিঝড় তোলেন।  টম লাথাম ছাড়া আর কেউ ফিফটি করতে পারেননি।

কিউই ওপেনার একপ্রান্ত আগলে রেখে ১৪৬ বলে ৩ বাউন্ডারিতে ৫২ রান করে অশ্বিনের বলে আউট হন। তিন নম্বরে নেমে উইলিয়াম সমারভেইলি ১১০ বল খেলে দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেন। অধিনায়ক কেন উইলিয়ামসন (২৪) আজও নিজেকে খুঁজে পাননি। ৮ নম্বরে নেমে অবিশ্বাস্য এক লড়াই শুরু করেন স্পিন অল-রাউন্ডার রাচিন রবীন্দ্র। দিনের তখনও ৮.৪ ওভারের মতো বাকি। পরপর আউট হয়ে যান কাইল জেমিসন আর টিম সাউদি।

এমন মুহূর্তে শেষ ব্যাটার আজাজ প্যাটেলকে নিয়ে দিনের বাকি ৫২ বল কাটিয়ে দেন রবীন্দ্র । এই দুজনকে আউট করতে আঁটোসাটো ফিল্ডিং সাজায় ভারত। কিন্তু লাভ হয়নি। ৯১ বল খেলে ১৮* রানে অপরাজিত থাকেন রবীন্দ্র। আর আজাজ ২৩ বল খেলে করেন অপরাজিত ২* রান। ৯ উইকেটে ১৬৫ রান তোলে নিউজিল্যান্ড। আম্পায়ার আলো মেপে ঘোষণা করেন, আর খেলা চালিয়ে যাওয়া সম্ভব নয়। অতএব, ম্যাচ ড্র। অভিষেক টেস্টে প্রথম ইনিংসে সেঞ্চুরি আর দ্বিতীয় ইনিংসে ফিফটি করে ম্যাচসেরা ভারতের শ্রেয়াস আইয়ার।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa