ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারি ২০২২, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে অভিষেক হচ্ছে শ্রেয়াসের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে অভিষেক হচ্ছে শ্রেয়াসের

চোটে পড়ে লোকেশ রাহুলের কপাল পুড়া আশীর্বাদ হয়ে এলো শ্রেয়াস আইয়ারের জন্য। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে রাহুলের বদলে খেলবেন শ্রেয়াস।

এই টেস্টে অভিষেক হচ্ছে ডানহাতি এই ব্যাটারের। বিষয়টি নিশ্চিত করেন সিরিজে টেস্ট দলের নেতৃত্বে থাকা আজিঙ্কা রাহানে।

২০১৭ সালে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় শ্রেয়াসের। একই বছর ওয়ানডেতেও জায়গা করে নেন তিনি। তবে টেস্ট ক্রিকেটের জন্য অপেক্ষা করতে হয়েছে দীর্ঘ তিন বছর। প্রথম শ্রেণিতে দারুণ খেলা এ ক্রিকেটার অবশেষে নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম টেস্ট ম্যাচ খেলবেন।

সংবাদ সম্মেলনে রাহানে বলেন, ‘শ্রেয়াসের (টেস্ট ক্রিকেটে) অভিষেক হতে যাচ্ছে। দুর্ভাগ্যবশত, রাহুল চোটে পড়েছে। সে পরের দুই ম্যাচে টেস্ট দলের অংশ হতে পারছে না। এটা নিশ্চিতভাবেই বড় ধাক্কা। সে (রাহুল) ভালো ফর্মে ছিল, টি-টোয়েন্টিতে ভালো করেছে। আমরা তার অভাব অনুভব করব। তবে আমাদের দলে এমন অনেকে আছে যারা দায়িত্বটি পালন করতে সক্ষম। ’

প্রথম শ্রেণিতে ৫৪ ম্যাচে ৫২.১৮ গড়ে ৪ হাজার ৫৯২ রান করেছেন শ্রেয়াস আইয়ার। ১২ শতকের পাশাপাশি তার নামের পাশে রয়েছে ২৩টি অর্ধশতক। ৮১.৫৪ স্ট্রাইক রেটে দুর্দান্ত ফর্মে রয়েছেন ডানহাতি এই ব্যাটার।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘন্টা, নভেম্বর ২৪, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa