ঢাকা, বুধবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

ক্রিকেট

সবার আগে অনুশীলনে হাজির মুশফিক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
সবার আগে অনুশীলনে হাজির মুশফিক জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলনে মুশফিক। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: মাঠের এক প্রান্তে অনুশীলন করছেন পাকিস্তান দলের ক্রিকেটাররা। তখনও বাংলাদেশ দলের কেউ মাঠে আসেননি।

কিন্তু সবার আগেই মাঠে হাজির মুশফিকুর রহিম।

বিশ্বকাপের ব্যাটিং ব্যর্থতা ঘুচাতেই কিনা আগেভাগেই মাঠে মুশি। সতীর্থরা না থাকলেও প্রায় এক ঘণ্টা নেটে ব্যাটিং অনুশীলন করেন 'মিস্টার ডিপেন্ডেবল'।

বরাবরের মত বাংলাদেশের জন্য পয়া ভেন্যু চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম। সর্বশেষ গত ফেব্রুয়ারিতে উইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলে বাংলাদেশ দল। এতে দুই ইনিংস মিলিয়ে ৫৬ রান করেছিলেন মুশফিক। দীর্ঘ এক বছরের দেশে-বিদেশে ধারাবাহিক ব্যর্থতা থেকে ঘুরে দাঁড়াতে চান তিনি।

পাকিস্তানের বিপক্ষে টি২০ সিরিজ থেকে বাদ পড়ার পর সবার আগেই চট্টগ্রাম আসেন বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক। এখন পর্যন্ত ৭৫ টেস্টে মুশির রান ৪ হাজার ৬৯৬। ব্যাটিং গড় ৩৬ দশমিক ৯৭।  

এদিকে, দুপুর দেড়টায় মাঠে আসে বাংলাদেশ দল। হালকা ওয়ার্মআপ শেষে নেটে ব্যাটিং ও বোলিং অনুশীলন করে।  

প্রথম টেস্টের বাংলাদেশ দল 
মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, আবু জায়েদ রাহি, ইয়াছির আলী রাব্বি, মাহমুদুল ইসলাম জয়, রেজাউর রহমান রেজা, সাকিব আল হাসান (ফিটনেস টেস্টে ফিট না থাকায় প্রথম ম্যাচে খেলছেন না)।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
এমআর/টিসি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa