ঢাকা, মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজে বিশ্বকাপে নিয়ম ভাঙা আম্পায়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজে বিশ্বকাপে নিয়ম ভাঙা আম্পায়ার

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে জৈব সুরক্ষা বলয় ভেঙে শাস্তি পাওয়া আম্পায়ার মাইকেল গফ বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজে দায়িত্বে থাকবেন।  

দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ম্যাচ অফিসিয়ালদের তালিকা চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

টেস্ট চ্যাম্পিয়নশিপের এই দুই ম্যাচে একমাত্র বিদেশি হিসেবে অন ফিল্ড আম্পায়ারের দায়িত্বে থাকবেন গফ।

ইংলিশ এই আম্পায়ারের সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বের ভারত-নিউজিল্যান্ড ম্যাচে আম্পায়ারিং করার কথা ছিল। কিন্তু জৈব সুরক্ষাবলয় বা বায়োবাবল ভাঙায় তাকে অব্যাহতি দেওয়া হয়েছিল।

আগামী শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। আর এই ম্যাচে গফের সঙ্গে অন ফিল্ড আম্পায়ারের ভূমিকায় থাকবেন শহীদুল্লাহ ইবনে শহীদ সৈকত। চতুর্থ আম্পায়ারের দায়িত্বে থাকবেন তানভীর আহমেদ।

এছাড়া দ্বিতীয় তথা শেষ টেস্ট ম্যাচ মাঠে গড়াবে আগামী ৪ ডিসেম্বর মিরপুর শেরে বাংলায়। এই ম্যাচেও গফের সঙ্গে সৈকত থাকবেন অন ফিল্ড আম্পায়ারের ভূমিকায়। এছাড়া চতুর্থ আম্পায়ারের দায়িত্বে থাকবেন মাসুদুর রহমান মুকুল।

এ ছাড়া দুটি ম্যাচেই ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন নিয়ামুর রশিদ রাহুল। পাশাপাশি টিভি আম্পায়ারের দায়িত্ব সামলাবেন গাজী সোহেল।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa