ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

আমার দৌড়ানোর দিন শেষ: শোয়েব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
আমার দৌড়ানোর দিন শেষ: শোয়েব

একসময় ব্যাটারদের উদ্দেশে বল হাতে ভয়ংকর গতির গোলা ছুড়তেন শোয়েব আখতার। আগুনে গতির বাউন্সারে ব্যাটারদের তটস্থ করে রাখতেন, উড়াতেন স্ট্যাম্প।

এখন সেসব অতীত। ২২ গজের খেলা থেকে অবসর নিয়েছেন অনেক আগেই। কিন্তু তাই বলে 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস' ৪৬ বছর বয়সেই আর দৌড়াতে পারবেন না, এমন খবর তার ভক্তদের জন্য জোর ধাক্কা সন্দেহ নেই।  

ভাবতে যতোই অবাক লাগুক, হাঁটুর সমস্যায় আর কোনোদিন দৌড়াতে পারবেন শোয়েব আখতার। সাবেক পাকিস্তানি স্পিড স্টার নিজেই জানিয়েছেন এই দুঃসংবাদ। ইনস্টাগ্রামে নিজের একটি ছবি পোস্ট করে তিনি জানিয়েছেন, তার দৌড়ানোর দিন শেষ। খুব শিগগিরই হাঁটুতে অস্ত্রোপচার করাতে অস্ট্রেলিয়ার মেলবোর্নের উদ্দেশে রওনা হবেন তিনি। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী, হাঁটুর অস্ত্রোপচারের পর তিনি আর দৌঁড়াতে পারবেন না।  

ক্রিকেট ক্যারিয়ারে ক্যারিয়ারে বেশ কয়েকবার হাঁটুর ইনজুরিতে ভুগেছেন শোয়েব। বছর দু'য়েক আগেও হাঁটুতে অস্ত্রোপচারের জন্য মেলবোর্নে গিয়েছিলেন তিনি।  

পাকিস্তানের হয়ে ৪৬টি টেস্ট, ১৬৩টি ওয়ানডে ও ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন শোয়েব আখতার। টেস্টে ১৭৮টি, ওয়ানডেতে ২৪৭টি এবং টি-টোয়ন্টিতে ১৯টি উইকেট আছে তার ঝুলিতে। ২০০৩ সালের ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ১৬১.৩ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বল করেছিলেন শোয়েব, যা এখন অবধি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে দ্রুততম ডেলিভারি।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Shoaib Akhtar (@imshoaibakhtar)

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa