ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

কোহলিদের হারিয়ে ফের শীর্ষে ধোনির চেন্নাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
কোহলিদের হারিয়ে ফের শীর্ষে ধোনির চেন্নাই

ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্স করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে হারাল চেন্নাই সুপার কিংস। আইপিএলের ৩৫তম ম্যাচে ৬ উইকেটে জয় পায় মহেন্দ্র সিং ধোনির দল।

সেইসঙ্গে দিল্লি ক্যাপিটালসকে হটিয়ে ফের শীর্ষস্থান দখল করল চেন্নাই।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা ব্যাঙ্গালুরু নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান করে। জবাবে ৪ উইকেট হারিয়ে ও ১১ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় চেন্নাই।

১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে চেন্নাই। ৮.২ ওভারে দুই উদ্বোধনী ব্যাটসম্যান রুতুরাজ গায়কড় ও ফাফ ডু প্লেসি ৭১ রান তোলেন। যদিও ভালো খেলতে থাকা দুজনে নিজেদের ইনিংস ফিফটি অবধি নিতে পারেননি। যুজভেন্দ্র চাহালের বলে আউট হওয়া গায়কড় ২৬ বলে ৪টি চার ও একটি ছক্কায় ৩৮ করেন। আর গ্লেন ম্যাক্সওয়েলের বলে বিদায় নেওয়া আরেক ওপেনার প্লেসি ২৬ বলেই ২ টি চার ও সমান ছক্কায় ৩১ করেন।

আক্রমণাত্মক খেলা মঈন আলী ও আম্বাতি রায়ডু হার্শাল প্যাটেলের শিকার হন। মঈন ১৮ বলে দুটি ছক্কায় ২৩ করেন। আর রায়ডু ২২ বলে ৩টি চার ও একটি ছক্কায় ৩২ রানে থামেন।

তবে দেখেশুনে খেলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান অভিজ্ঞ ব্যাটসম্যান সুরেশ রায়না ও অধিনায়ক ধোনি। রায়না ১০ বলে ১৭ ও ধোনি ৯ বলে ১১ রানের অপরাজিত ইনিংস খেলে মাঠ ছাড়েন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করলেও সেই ধারাবাহিকতা আর ধরে রাখতে পারেনি ব্যাঙ্গালুরু। এদিন ওপেনিংয়ে ১৩.২ ওভারে বিরাট কোহলি ও দেভদূত পাড়িক্কাল ১১১ রান তুলে ফেলেন। দুজনই হাফসেঞ্চুরির দেখা পান। ডোয়েন ব্রাভোর বলে রবীন্দ্র জাদেজাকে ক্যাচ দেওয়া অধিনায়ক কোহলি ৪১ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৫৩ করেন। ইনফর্ম পাড়িক্কাল ৫০ বলে খেলেন ৭০ রানের ইনিংস। শার্দুল ঠাকুরের বলে বিদায় নেওয়া এই বাঁহাতি ৫টি চার ও ৩টি ছক্কা হাঁকান।

কিন্তু এরপর চেন্নাই বোলাররা ঘুরে দাঁড়ালে এবি ডি ভিলিয়ার্স (১২), ম্যাক্সওয়েল (১১) ও টিম ডেভিডরা (১) নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ফলে বড় সংগ্রহের ইঙ্গিত থাকলেও তা আর হয়ে ওঠেনি।

চেন্নাই বোলারদের মধ্যে ব্রাভো সর্বোচ্চ ৩টি উইকেট লাভ করেন। ঠাকুর পান ২টি উইকেট। এছাড়া দীপক চাহার একটি উইকেটের দেখা পান।

৯ ম্যাচে ৭ জয় ও ২ হারে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে চেন্নাই। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে দুইয়ে দিল্লি। আর হেরে যাওয়া ব্যাঙ্গালুরু ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
এমএমএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa