ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বর্ণবৈষম্যমূলক গানের অংশ হওয়ায় ক্ষমা চাইলেন বাউচার!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২১
বর্ণবৈষম্যমূলক গানের অংশ হওয়ায় ক্ষমা চাইলেন বাউচার!

দক্ষিণ আফ্রিকার সাবেক উইকেটরক্ষক ও বর্তমান দলের কোচ মার্ক বাউচার নিজের কয়েকজন সতীর্থ নিয়ে বর্ণবৈষম্যমূলক গানের অংশ হওয়ায় ক্ষমা চেয়েছেন। গানটিতে সাবেক স্পিনার পল অ্যাডামস ছাড়াও কয়েকজন সাবেক তারকা ক্রিকেটারের বিকৃত নাম ব্যবহার করা হয়েছে।

ভুল স্বীকার করে ক্ষমা চেয়ে ক্রিকেট সাউথ আফ্রিকা’স সোশ্যাল জাস্টিস অ্যান্ড ন্যাশন বিল্ডিংয়ে (এসজেএন) ১৪ পৃষ্ঠার একটি এফিডেভিট জমা দেন প্রোটিয়া কোচ। ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো বিষয়টি নিশ্চিত করে।

এর আগে বাউচারের বিরুদ্ধে অভিযোগ তুলে অ্যাডামস এসজেএন’কে জানায়, বর্ণবৈষম্যমূলক গানটির মধ্যে সে সহ তার সতীর্থদের নিয়ে জাতিগত বিদ্বেষ প্রকাশ করে বাউচার। যদিও প্রোটিয়া কোচ বিষয়টি অস্বীকার করে এবং তার সতীর্থকে এ ব্যাপারে আরো সচেতন হওয়ার কথা বলে।

এফিডেভিটে বাউচার বলেন, ‘যেসব আপত্তিকর কারণে আমাকে দায়ী করা হয়েছে তা অনিচ্ছাকৃত হয়েছে। এরূপ বর্ণবাদমূলক কিছু আমার মাধ্যমে হয়ে থাকলে আমি তার জন্য ক্ষমা চাচ্ছি। ’

তাছাড়া প্রোটিয়া সাবেক এ উইকেরক্ষক তার সতীর্থদের বিষয়টি নিয়ে আরো সচেতন ও মার্জিত হওয়ার কথা বলেন।

সাউথ আফ্রিকার হয়ে বাউচার ১৪৭টি টেস্ট ও ২৯৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।