ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভার্চ্যুয়াল ট্রফি সফর শুরু

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২১
টি-টোয়েন্টি বিশ্বকাপের ভার্চ্যুয়াল ট্রফি সফর শুরু

সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বৃহস্পতিবার (১৯ আগস্ট) থেকে দুই মাসের ভার্চুয়াল সফর শুরু করছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। জাপানিজ গাড়ি নির্মাণ প্রতিষ্ঠান নিশানের পরিচালনায় সফরটি শুরু হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের গতবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট সফরটি উদ্বোধন করবেন। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওভারে চার বলে চারটি ছক্কা মেরে ওয়েস্ট ইন্ডিজকে নাটকীয়ভাবে শিরোপা জেতান এ ক্যারিবীয় সাবেক অধিনায়ক।

ওয়েস্ট ইন্ডিজের এ অলরাউন্ডার বার্মিংহামের বিখ্যাত কবি ক্যাসি বেইলির লিখিত একটি কবিতা পাঠ করে অনুষ্ঠানটি উদ্বোধন করবেন। যেটিতে টি-টোয়েন্টি ক্রিকেটের মূলমন্ত্র এবং বিশ্বব্যাপী ক্রিকেটারদের আশা এবং স্বপ্নের বিষয়টি প্রকাশ পাবে।

দুই মাস ধরে চলমান এ সফর উদ্বোধনের ব্যাপারে এক বিবৃতিতে ব্রাথওয়েট বলেন, ‘এ ট্রফি আমাকে সেই নাটকীয় রাতের স্মৃতি মনে করিয়ে দেয়। যেটি আমার জীবনের শ্রেষ্ঠ রাত ছিল। এ বিশেষ সফরের অংশ হতে পেরে আমি খুবই আনন্দিত। সমর্থকরা এটিকে (বিশ্বকাপ ট্রফি) এমন জায়গায় নিয়ে যাবে যেখানে এটি কখনো যায়নি। হতে পারে আইফেল টাওয়ার বা তাজমহলে। আমি ব্যক্তিগতভাবে খুব আগ্রহ নিয়ে অপেক্ষা করছি সে মুহূর্ত দেখার জন্য, যখন সমর্থকদের মাঝে ট্রফি নিয়ে উত্তেজনা ছড়াবে এবং এ ব্যাপারে তারা সবাইকে ট্রফিটি দেখার জন্য আগ্রহ প্রকাশ করবে। ’

এর আগে মঙ্গলবার (১৭ আগস্ট) টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে আইসিসি। যেখানে আসরের উদ্বোধনী দিনেই মাঠে নামবে বাংলাদেশ। মূল আসরের আগে বাছাইপর্বে ‘বি’ গ্রুপে স্কটল্যান্ডের বিপক্ষে ১৭ অক্টোবর মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম রাউন্ডে তিনটি ম্যাচই বাংলাদেশ খেলবে ওমানের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।