ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কুকের রেকর্ডে ভাগ বসালেন অ্যান্ডারসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, জুন ২, ২০২১
কুকের রেকর্ডে ভাগ বসালেন অ্যান্ডারসন অ্যালিস্টার কুক ও জেমস অ্যান্ডারসন/ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের জার্সিতে সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ খেলার রেকর্ড এতদিন অ্যালিস্টার কুকের দখলে ছিল। তবে সাবেক ইংলিশ অধিনায়কের রেকর্ডে এবার ভাগ বসালেন পেসার জেমস অ্যান্ডারসন।

২০১৮ সালে অবসর নেওয়ার আগে দীর্ঘতম পরিসরের ক্রিকেটে ইংল্যান্ডের জার্সিতে ১৬১ ম্যাচ খেলেছিলেন সাবেক ওপেনার কুক। বুধবার লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজের প্রথম টেস্ট খেলতে নেমে সাবেক সতীর্থের রেকর্ড ছুঁয়ে ফেলেন অ্যান্ডারসন।

লর্ডসেই ২০০৩ সালের মে’তে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট অভিষেক হয় অ্যান্ডারসনের। এই ফরম্যাটে কুকের অভিষেক হয়েছিল তারও ৩ বছর পর। নিজের অভিষেক টেস্ট ম্যাচের প্রথম ইনিংসেই ৫ উইকেট তুলে নিয়েছিলেন অ্যান্ডারসন। ওই ম্যাচটি ইনিংস ও ৯২ রানে জিতে যায় ইংল্যান্ড।

অ্যান্ডারসন প্রথম পেসার হিসেবে ১৫০-এর বেশি টেস্ট ম্যাচ খেলার রেকর্ডেরও মালিক। সেই সঙ্গে ৬১৪টি উইকেট নিয়ে তিনি ইংল্যান্ডের জার্সিতে এই ফরম্যাটে সর্বোচ্চ উইকেটের মালিক এবং সবমিলিয়ে প্রথম পেসার হিসেবে ৬০০-এর বেশি উইকেটশিকারি।  

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, জুন ০২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।