ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

কিউইদের বিপক্ষে ৫ বোলার নিয়ে নামবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
কিউইদের বিপক্ষে ৫ বোলার নিয়ে নামবে বাংলাদেশ

দলের সেরা তারকা সাকিব আল হাসান থাকা মানে একজন বাড়তি ব্যাটসম্যান খেলানোর সুযোগ। কিন্তু নিউজিল্যান্ড সফরে নেই বিশ্বসেরা অলরাউন্ডার।

আবার নিউজিল্যান্ডের কন্ডিশনে পেসারদের গুরুত্ব বেশি থাকবে। ফলে বাড়তি একজন বোলার খেলানোর চিন্তা-ভাবনা চলছে। এমনটাই জানালেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।  

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে জয়ে সাকিবের বেশ বড় অবদান ছিল। নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের ওই সিরিজে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে সিরিজ সেরাও হয়েছিলেন তিনি। কিন্তু এরপর ব্যক্তিগত কারণে নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নেন এই অলরাউন্ডার।

এদিকে সাকিবের অভাব পূরণে আরেক অলরাউন্ডার মোসাদ্দেক হোসেনকে নিউজিল্যান্ডে নিয়ে গেছে বাংলাদেশ। কিন্তু ইনজুরির কারণে প্রথম ওয়ানডেতে তার খেলার সম্ভাবনা নেই। কিন্তু পরিস্থিতি যেমনই হোক না কেন, মানিয়ে নেওয়ার বার্তা দিলেন তামিম।

ডানেডিন থেকে বৃহস্পতিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘এসব নিয়ে হতাশ হওয়ার সুযোগ নেই। বরং দল চেষ্টা করছে বর্তমান পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে। সব ক্রিকেটারকে সবসময় পাওয়া যাবে না। এজন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। কোনো কারণে কেউ না খেললে দল যেন ঝামেলায় না পড়ে। এটা সত্য যে, সাকিবের বিকল্প পাওয়া সহজ নয়। তবে কেউ না থাকলে অন্যরা যেন তা পূরণ করতে পারে সে চেষ্টা করছি। ’

সাকিব না থাকায় একাদশ সাজাতে এবার কিছুটা হিমশিম খেতে হবে। কারণ সাকিব থাকলে ৫ জন বিশেষজ্ঞ বোলার নিয়ে একাদশ সাজানো যায়। তবে সাকিব না থাকলেও নিউজিল্যান্ডে ৫ বোলার খেলানোর কথাই জানালেন তামিম, ‘আমরা ৩ জন পেসার নিয়ে নামছি, এটা নিশ্চিত। এরপর অলরাউন্ডাররা আছে। অধিনায়ক হিসেবে আমি ৫ জন বোলার নিয়ে খেলতে চাই। নিউজিল্যান্ডের কন্ডিশনে ৪ বোলার নিয়ে খেলা কঠিন হয়ে উঠতে পারে। কারণ এখানকার মাঠ ছোট, রান বেশি হয়। ফলে ৫ জন বিশেষজ্ঞ বোলার নিয়ে খেলা গুরুত্বপূর্ণ। ’

বাংলাদেশ দলের ব্যাটিং লাইনআপ কেমন হবে তা নিয়েও কিছু ইঙ্গিত দিলেন তামিম। বিশেষ করে সৌম্য সরকারকে সাতে খেলানোর পরীক্ষা আপাতত সমাপ্তি বলেই ধারণা দিলেন তিনি। বাঁহাতি এই ব্যাটসম্যানকে ফের টপ অর্ডারে ফেরানোর ব্যাপারেও ভাবা হচ্ছে বলে জানানলেন তামিম, ‘অবশ্যই যদি সুযোগ হয় এবং আমরা যদি ওকে (সৌম্য সরকারকে) একাদশে বিবেচনা করি, আশা করি ওপরের দিকেই খেলবে। ‘

আগামী শনিবার বাংলাদেশ সময় ভোর ৪টায় মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে। বাকি দুই ম্যাচ খেলে দেশে ফিরবেন তামিম। ব্যক্তিগত কারণে টি-টোয়েন্টি সিরিজ খেলা হচ্ছে না তার।  

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।