ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গুরবাজের ব্যাটিংয়ে বড় জয়ে আফগানদের লিড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
গুরবাজের ব্যাটিংয়ে বড় জয়ে আফগানদের লিড

রহমউল্লাহ গুরবাজের ঝড়ো ব্যাটিং ও বোলারদের সহায়তায় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়েকে ৪৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে আফগানিস্তান। এ জয়ে ১-০ ব্যবধানে এগিয়ে গেল আসগর আফগানের দল।

বুধবার (১৭ মার্চ) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা আফগানরা নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৯৮ রানের বিশাল স্কোর করে। জবাবে ৭ উইকেট হারিয়ে ১৫০ রানের বেশি করতে পারেনি জিম্বাবুয়ে।

১৯৯ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করলেও রশিদ খান, করিম জানাত ও ফরিদ আহমেদদের বোলিংয়ে নিয়মিত বিরতিতেই উইকেট হারায় জিম্বাবুয়ে। সর্বোচ্চ ৪৪ রান করেন ওপেনার তিনাশে কামুনহুকামওয়ে। তবে বাকিদের কেউই নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি।

রশিদ সর্বোচ্চ ৩টি উইকেট দখল করেন। এছাড়া ফরিদ ও জানাত ২টি করে উইকেট নেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে আফগানদের হয়ে ৮০ রান তোলেন দুই ওপেনার রহমউল্লাহ গুরবাজ ও করিম জানাত। জানাত ব্যক্তিগত ২৬ রানের বিদায় নিলেও উইকেটে ছড়ি ঘোরান গুরবাজ। শেষ পর্যন্ত এই ব্যাটসম্যান ৪৫ বলে ৬টি চার ও ৭টি ছক্কায় ৮৭ রানের টর্নেটো ইনিংস খেলে মাঠ ছাড়েন। ৩৮ বলে ৫৫ রান করেন অধিনায়ক আসগর আফগান।

জিম্বাবুয়ে বোলারদের মধ্যে রিচার্ড এনগ্রাভা ও ব্লেসিং মুজারবানি ২টি উইকেট নেন।

ম্যাচ সেরা নির্বাচিত হন রহমতউল্লাহ গুরবাজ।

আগামী ১৯ মার্চ একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad