ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এশিয়া একাদশ-বিশ্ব একাদশ ম্যাচ আয়োজনের আশা ছাড়েনি বিসিবি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
এশিয়া একাদশ-বিশ্ব একাদশ ম্যাচ আয়োজনের আশা ছাড়েনি বিসিবি

করোনার কারণে বিশ্বজুড়ে দীর্ঘদিন স্থগিত থাকার পর ফের মাঠে ফিরেছে ক্রিকেট। যার কারণে গত বছর স্থগিত হয়ে যাওয়া এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার অবশিষ্ট ক্রিকেট সিরিজটি আয়োজনের স্বপ্ন বুনছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

মুজিব জন্মশতবর্ষের রাষ্ট্রীয় আয়োজনের মেয়াদ বাড়ায় সুযোগ হলে সিরিজটি দ্রুত আয়োজন করতে চান জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।  

বুধবার (১৭ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মশতবার্ষিকী উপলক্ষে বিসিবিতে কোরআন পাঠ এবং দুঃস্থদের মধ্যে খাবার বিতরণ কর্মসূচীতে মুজিবর্ষের ক্রিকেট সিরিজ নিয়ে ভাবনার কথা জানান বিসিবি সভাপতি।

নাজমুল হাসান পাপন বলেন, ‘যেহেতু ডিসেম্বর পর্যন্ত মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন বাড়ানো হয়েছে, সেজন্য একটা আশার আলো দেখছি আমরা। হয়তো সিরিজটি আবার শুরু করা যেতে পারে। ’ 

তবে সম্প্রতি ফের কোভিড-১৯ সংক্রমণ বাড়ায় নতুন শঙ্কাও তৈরি হয়েছে। সেই চিন্তা মাথায় রেখে বিসিবি সভাপতি আরও বলেন, ‘এটাও আমাদের মনে রাখতে হবে, কোভিড পরিস্থিতি কিন্তু এখন খুব খারাপের দিকে যাচ্ছে।  আমাদের চোখে রাখতে হচ্ছে, পরিস্থিতি কোন দিকে যায় না যায় তার দিকে। তবে ইচ্ছে আছে যত তাড়াতাড়ি সম্ভব এই টুর্নামেন্টটি শুরু করার। ’ 

গত বছরের ২১ ও ২২ মার্চ মিরপুর শেরে স্টেডিয়ামে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের দু’টি টি-টোয়েন্টি আয়োজন করার কথা ছিল বিসিবির। কিন্তু বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে দেশের বিভিন্ন ক্রীড়া আসরের পাশাপাশি সিরিজটিও স্থগিত করা হয়।  

স্থগিত হওয়ার আগে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশ ক্রিকেটারদের নামও প্রায় চূড়ান্ত করেছিল বিসিবি। যেখানে বিশ্ব একাদশে খেলার কথা কাইরন পোলার্ড, ক্রিস গেইল, ফাফ ডু প্লেসিস, জনি বেয়ারস্টো, অ্যালেক্স হেলস, নিকোলাস পুরান, ব্রেন্ডন টেইলর, আদিল রশিদের মতো ক্রিকেটারদের।  

অন্যদিকে এশিয়া একাদশে ছিল তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াল, মুস্তাফিজুর রহমান, লিটন দাস, শিখর ধাওয়ান, রিশভ পান্ত, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা, রশিদ খান, মোহাম্মদ শামিদের মতো তারকাদের নাম। আর এক ম্যাচ করে খেলার কথা ছিল ভারতের দুই তারকা ব্যাটসম্যান লোকেশ রাহুল ও বিরাট কোহলির।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।