ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ম্যাক্সওয়েল-অ্যাগার নৈপুণ্যে হোয়াইটওয়াশ এড়ালো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, মার্চ ৩, ২০২১
ম্যাক্সওয়েল-অ্যাগার নৈপুণ্যে হোয়াইটওয়াশ এড়ালো অস্ট্রেলিয়া অ্যাগারের উইকেট উদযাপন

অ্যারন ফিঞ্চ ও গ্নেন ম্যাক্সওয়েলের ঝড়ো ব্যাটিংয়ের পর অ্যাশটন অ্যাগারের বোলিং তোপে নিউজিল্যান্ডের বিপক্ষে হোয়াইটওয়াশ হওয়া থেকে বেঁচেছে অস্ট্রেলিয়া। সিরিজের তৃতীয় ম্যাচে ৬৪ রানে জিতেছে অজিরা।

 

অস্ট্রেলিয়ার দেওয়া ২০৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ১৭.১ ওভারে ১৪৪ রানে থেমে যায় কিউইরা। এর আগে ফিঞ্চ-ম্যাক্সওয়েলের ব্যাটিং তাণ্ডবে ৪ উইকেটে ২০৮ রান করে অজিরা।  

বুধবার (০৩ মার্চ) ওয়েলিংটনে তিন টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ের শুরুতেই ধাক্কা খায় অস্ট্রেলিয়া। ট্রেন্ট বোল্টের বলে সাজঘরে ফেরেন ওপেনার-উইকেটরক্ষক ম্যাথু ওয়েড (৫)। তবে এরপর দুর্দান্ত জুটি গড়েন অধিনায়ক-ওপেনার অ্যারন ফিঞ্চ ও জশ ফিলিপ। তাদের ৫২ বলে ৮২ রানের জুটি ভাঙেন ইশ সোধি। ২৭ বলে ৪৩ রানে ফেরেন ফিলিপ।  

এরপর ম্যাক্সওয়েলকে নিয়ে আরেকটি বড় জুটি গড়ে অজিদের রান পাহাড়ের দিকে নিয়ে যান ফিঞ্চ। তাদের এই জুটিও ভাঙেন সোধি। ৪৪ বলে ৮ চার ও ২ ছয়ে ৬৯ রান করে বিদায় নেন ফিঞ্চ। তার আগে ম্যাক্সওয়েলকে নিয়ে ৩৭ বলে ৬৪ রানের এক ঝড়ো জুটি গড়েন তিনি।  

এরপরই ম্যাক্সি একের পর এক বল আছড়ে ফেলতে থাকেন বাউন্ডারির বাইরে। টিম সাউদির বলে দলীয় ১৯৪ রানে সাজঘরে ফেরার আগে ৩১ বলে ৭০ রানের দানবীয় ইনিংস খেলেন তিনি। যার মধ্যে ৮ চারের পাশাপাশি ছক্কা হাঁকিয়েছেন ৫টি। এরপর অজিদের দুইশ’ পেরোনো স্কোর এনে দেন দুই অপরাজিত ব্যাটসম্যান মার্কাস স্টয়নিস (৯) ও মিচেল মার্শ (৬)।  

জবাব দিতে নেমে শুরুটা ভাল করলেও দলীয় ২০ রানে প্রথম উইকেট হারায় নিউজিলান্ড। রিলে মেরেদিথের বলে সাজঘরে ফেরেন ওপেনার-উইকেটরক্ষক টিম সেইফার্ট (৪)। টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া এই অজি বোলার দ্বিতীয় উইকেট হিসেবে তুলে নেন অধিনায়ক কেন উইলিয়ামসনকে (৯)।  

এরপর ডেভন কনওয়েকে নিয়ে কিউইদের হাল ধরেন ওপেনার মার্টিন গাপটিল। এই জুটি ভয়ঙ্কর হয়ে ওঠার আগে ‍উল্টো আরও বেশি ভয়ঙ্কর হয়ে ওঠেন অ্যাগার। কনওয়েকে (৩৮) ফেরানোর পর তিনি একে একে শিকার বানান ফিলিপস (১৩), জিমি নিশাম (০), মার্ক চাপম্যান (১৮), সাউদি (৫) ও কাইল জেমিসনকে। কিউইদের এই ৬ উইকেট নিতে তিনি ৪ ওভারে খরচ করেছেন ৩০ রান। ম্যাচ সেরাও হয়েছেন অ্যাগার। নিউজিল্যান্ডের বাকি ২ উইকেট গাপটিলকে (৪৩) ফেরান অ্যাডাম জাম্পা ও সোধিকে (১) ফেরান কেন রিচার্ডসন। বোল্ট অপরাজিত ছিলেন শূন্য রানে।  

এর আগে সিরিজের প্রথম দুই ম্যাচে জয় পেয়েছিল নিউজিল্যান্ড।  

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, মার্চ ০৩, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।