ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ক্রিকেট

হাফিজ ফিরিয়ে দিলেন পিসিবির ‘সি’ ক্যাটাগরির প্রস্তাব 

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
হাফিজ ফিরিয়ে দিলেন পিসিবির ‘সি’ ক্যাটাগরির প্রস্তাব  মোহাম্মদ হাফিজ

জাতীয় দলের জার্সিতে দুর্দান্ত ফর্ম দেখিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ২০২০/২১ কেন্দ্রীয় চুক্তির ‘এ’ ক্যাটাগরিতে জায়গা করেছেন মোহাম্মদ রিজওয়ান। ২০২০ সালে পাকিস্তানের বর্ষসেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন তিনি।

 

বুধবার (২৪ ফেব্রুয়ারি) চুক্তির তালিকা ঘোষণা করে পিসিবি। রিজওয়ান চতুর্থ খেলোয়াড় হিসেবে এই অভিজাত ক্লাবে ঢুকেছেন। ‘এ’ ক্যাটাগরিতে তার বাকি তিন সঙ্গী হলেন জাতীয় দলের অধিনায়ক বাবর আজম, সাবেক অধিনায়ক আজহার আলী এবং পেসার শাহীন শাহ আফ্রিদি।

গত বছর মে মাসে হওয়া শেষ চুক্তির পর পাকিস্তানের হয়ে টেস্টে সর্বোচ্চ রান এসেছে রিজওয়ানের ব্যাট থেকে। ৭ ম্যাচে ৫২.৯০ গড়ে করেছেন ৫২৯ রান। টি-টোয়েন্টিতে দেশটির সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় তৃতীয় স্থানে আছেন তিনি। গড়ে ৬৫ ও ১৩৯ স্ট্রাইক রেটের সামান্য কিছু নিচে করেছেন ৩২৫ রান। ২৮ বছর বয়সী উইকেটরক্ষক টেস্টে করেছেন ১৬ ডিসমিসালও। ওয়ানডেতে করেছেন ৩টি এবং টি-টোয়েন্টিতে ৮টি। বাবরের অনুপস্থিতিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে দলকে নেতৃত্বও দেন তিনি।

নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দু’টি সেঞ্চুরি করে ঘরোয়া এ+ চুক্তি থেকে ‘সি’ ক্যাটাগরিতে উন্নীত হয়েছেন ফাওয়াদ আলম। ৬ টেস্টের ১১ ইনিংসে মোট ৩২০ রান করেছেন তিনি। কিউইদের বিপক্ষে বক্সিং ডে টেস্টে তার ১০২ রানের ইনিংসটি গত বছর জিতে নেয় পিসিবির স্বতন্ত্র পারফর্ম্যান্সের পুরস্কার।

এছাড়া সদ্য প্রকাশিত চুক্তিতে ইমার্জিং খেলোয়াড় হিসেবে আছেন হায়দার আলী, হারিস রউফ ও মোহাম্মদ হাসনাইন। তবে ‘সি’ ক্যাটাগরির চুক্তিতে থাকার প্রস্তাব দেওয়ায় তা গ্রহণ করেননি পাকিস্তানের টি-টোয়েন্টি বিশেষজ্ঞ তারকা মোহাম্মদ হাফিজ।

ক্যাটাগরিতে উন্নতি হওয়ায় রিজওয়ান ও ফাওয়াদকে অভিনন্দন জানিয়েছেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান। তবে হাফিজ চুক্তি গ্রহণ না করায় হতাশ তিনি। তিনি বলেন, ‘মোহাম্মদ হাফিজ চুক্তি গ্রহণ না করায় আমি হতাশ। আমি পুরোপুরি তার সিদ্ধান্তকে সম্মান করি। সে পিসিবির কেন্দ্রীয় চুক্তির ২০২১/২২ তালিকার জন্য অপেক্ষা করতে চায়। হাফিজ আমাদের তারকা পারফর্মারদের একজন এবং আমরা আশা করি, সে আফ্রিকায় তার এই ফর্ম ও মোমেন্টাম দেখাবে। ’ 

পাকিস্তান কেন্দ্রীয় চুক্তি তালিকা ২০২০/২১

ক্যাটাগরি-এ: আজহার আলী, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাহীন শাহ আফ্রিদি

ক্যাটাগরি-বি: আবিদ আলী, আসাদ শফিক, হারিস সোহেল, মোহাম্মদ আব্বাস, সরফরাজ আহমেদ, শাদাব খান, শান মাসুদ, ইয়াসির শাহ

ক্যাটাগরি-সি: ফখর জামান, ফাওয়াদ আলম, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, নাসিম শাহ, উসমান শিনওয়ারি

ইমার্জিং প্লেয়ার্স ক্যাটাগরি: হায়দার আলী, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa