ঢাকা, বুধবার, ২৪ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ক্রিকেট

গোলাপি বলে বিধ্বস্ত ইংল্যান্ড, লড়ছেন কোহলি-রোহিত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
গোলাপি বলে বিধ্বস্ত ইংল্যান্ড, লড়ছেন কোহলি-রোহিত

ক্যারিয়ারের ১০০তম টেস্ট খেলতে নেমে বোলিংয়ে আগুন ঝরালেন ইশান্ত শর্মা। শুরুতেই ইংল্যান্ডের ব্যাটিং লাইন-আপে বড় ধাক্কাটা দিলেন ৩২ বছর বয়সী পেসার।

 

এরপর যেন তাসের ঘরের মতো ভেঙে পড়লো সফরকারী ব্যাটসম্যানরা। বুধবার (২৪ ফেব্রুয়ারি) সিরিজের তৃতীয় টেস্ট শুরু করে ৪৮.৪ ওভারে মাত্র ১১২ রানেই গুটিয়ে গেলো ইংলিশদের প্রথম ইনিংস। শুরুটা ইশান্ত করলেও দুই স্পিনার অক্ষর প্যাটেল ও রবিনচন্দ্রন অশ্চিন নিলেন বাকি ৯ উইকেট।  

ইংল্যান্ডের হয়ে কেবল রান পেলেন ওপেনার ডম সিবলি (৫৩)। ওটাই ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর হয়ে থাকলো সফরকারীদের। অধিনায়ক জো রুট, বেন স্টোকস, ওলি পোপরা যেন গোলাপি বলের ‘চরিত্র’টা বুঝতেই পারলেন না প্রথমদিন।  

এটি ভারতের বিপক্ষে ইংল্যান্ডের চতুর্থ সর্বনিম্ন স্কোর। এর আগে মুম্বাই ও লিডসে দু’বার ১০২ রানে অলআউট হয়েছিল তারা। সর্বনিম্ন ১০১ রানে আউট হয়েছিল ওভালে, ১৯৭১ সালে। আর দিবারাত্রির টেস্টে দেবেন্দ্র বিশুর (৪৯/৮) পর বোলিংয়ে দ্বিতীয় বেস্ট ফিগার এখন অক্ষরের। ভারতীয় স্পিনার ২১.৪ ওভারে ৩৮ রান খরচে একাই নিয়েছেন সর্বোচ্চ ৬ উইকেট। অশ্বিনের শিকার ৩টি।

বোলিংয়ের পর প্রথম ইনিংসের শুরুটাও দুর্দান্ত করে ভারত। কিন্তু হঠাৎ ছন্দ পতন হয় তাদের। দলীয় ৩৩ রানে বিদায় নেন ওপেনার শুভমান গিল (১১)। এরপর স্কোরবোর্ডে আর মাত্র এক রান যোগ হতেই শূন্যহাতে সাজঘরে ফেরেন চেতশ্বর পূজারা।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৮ ওভারে ২ উইকেট হারিয়ে ৪৭ রান করেছে স্বাগতিকরা। ব্যাটিংয়ে আছেন ওপেনার রোহিত শর্মা (৩১) ও অধিনায়ক বিরাট কোহলি (৩)।  

আহমেদাবাদে নরেন্দ্র মোদী স্টেডিয়াম (পুরনো নাম: বল্লবভাই সর্দার প্যাটেল স্টেডিয়াম) শুরু হয়েছে দু’দলের সিরিজের তৃতীয় টেস্ট। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডকে পেছনে ফেলে এখন বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট ভেন্যু এটি। যার দর্শক ধারণ ক্ষমতা ১ লাখ ১০ হাজার। তবে করোনার কারণে মাঠে প্রায় ৬০ হাজার দর্শকের উপস্থিতির অনুমতি রয়েছে।  

দু’দলের ৪ টেস্ট সিরিজ এখনও সমতায় আছে ১-১ ব্যবধানে।  

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa