ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

কিউইদের বিপক্ষে ফের ইনিংস ব্যবধানে হেরে হোয়াইটওয়াশ উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
কিউইদের বিপক্ষে ফের ইনিংস ব্যবধানে হেরে হোয়াইটওয়াশ উইন্ডিজ

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ইনিংস ও ১৩৪ রানে হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। এবার ‍দুই টেস্ট সিরিজের শেষ ম্যাচেও ইনিংস ও ১২ রানে হারলো সফরকারীরা এবং সেই সঙ্গে ডুবলো হোয়াইটওয়াশের লজ্জায়।

 

অল্পের জন্য ইনিংস পরাজয় এড়াতে পারল না ক্যারিবীয়রা। ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় ইনিংসে তাদের থেমে যেত হলো ৩১৭ রানে। প্রথম ইনিংসে উইন্ডিজ অলআউট হয় মাত্র ১৩১ রানে। এর আগে হেনরি নিকলসের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৪৬০ রান করে স্বাগতিক কিউইরা।  

সোমবার (১৪ ডিসেম্বর) চতুর্থদিন শুরু করে মাত্র ৭৩ রান করতে পারে উইন্ডিজ। আগেরদিন ৬ উইকেটে ২৪৪ রান করে তৃতীয়দিন শেষ করেছিল তারা। ইনিংস বাঁচানোর জন্য সফরকারীদের ভরসা হয়ে ছিলেন আগেরদিনের দুই ব্যাটসম্যান অধিনায়ক জেসন হোল্ডার ও জশুয়া ডি সিলভা।  

কিন্তু চতুর্থদিনের শুরুতে মাত্র এক রান করেই টিম সাউদির বলে ব্যক্তিগত ৬১ রানে বোল্ড হন হোল্ডার। সতীর্থকে হারালেও ডি সিলভা চেষ্টা করেছিলেন ইনিংস বাঁচানোর। আলঝেরি জোসেফকে (২৪) নিয়ে সেই পথে এগিয়েও যাচ্ছিলেন তিনি। দারুণ ব্যাটিংয়ে ফিফটিও তুলে নেন উইন্ডিজ উইকেটরক্ষক। কিন্তু দলীয় ৩০৭ রানে ব্যক্তিগত ৫৭ রানে নেইল ওয়াগনারের বলে এলবিডব্লিউর শিকার হন ডি সিলভা।  

এরপর স্কোরবোর্ডে আর মাত্র ১০ রান যোগ হতেই ডাক নিয়ে শেষ উইকেট হিসেবে বিদায় নেন শ্যানন গ্যাব্রিয়েল। ১৩ রানে অপরাজিত ছিলেন চেমার হোল্ডার।  

কিউইদের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট ও ওয়াগনার। দু’টি করে উইকেট ভাগাভাগি করেছেন টিম সাউদি ও কাইল জেমিসন। এর আগে এই দুই বোলার ৫টি করে উইকেট নিয়ে উইন্ডিজের প্রথম ইনিংস গুটিয়ে দেন।  

সেঞ্চুরি করে ম্যাচ সেরা হয়েছেন হেনরি নিকলস। প্লেয়ার অব দ্য সিরিজ হয়েছেন জেমিসন।  

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।