ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ওয়েলিংটনে তৃতীয় দিন শেষে চালকের আসনে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
ওয়েলিংটনে তৃতীয় দিন শেষে চালকের আসনে নিউজিল্যান্ড

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টর তৃতীয় দিন শেষে চালকের আসনে রয়েছে নিউজিল্যান্ড। কিউইদের বোলিং তোপে প্রথম ইনিংসে ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ২৪৪ রানে মাঠ ছেড়েছে উইন্ডিজরা।

তবে এখনও সফরকারীরা ৮৫ রানে পিছিয়ে আছে।

রোববার (১৩ ডিসেম্বর) ওয়েলিংটনে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে করা ৪৬০ রানের জবাবে ধুঁকতে থাকা ক্যারিবীয়রা ফের ব্যাটিংয়ে নামে। তবে আগের দিনের ৮ উইকেট হারিয়ে ১২৪ রানে শেষ করা দলটি এদিন মাত্র ৭ রান (১৩১) যোগ করতেই অলআউট হয়। ফলে ফলোঅনে পড়তে হয়।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও ওপেনার জন ক্যাম্পবেল ছাড়া বাকিরা সেভাবে নিজেদের মেলে ধরতে পারছিল না। কাইল জেমিসনের বলে আউট হওয়ার আগে ১০৯ বলে ৮টি চারে ৬৮ করেন ক্যাম্পবেল। বাঁহাতি এই ব্যাটসম্যান সামারাহ ব্রুকসের সঙ্গে ৮৯ রানের জুটি গড়ে দলকে গতিতে রাখেন। ব্রুকস করেন ৩৬ রান।

তবে শেষদিকে অধিনায়ক জেসন হোল্ডার ও জোসুয়া ডা সিলভার অপরাজিত ৭৪ রানের জুটিতে খেলা চতুর্থ দিন গড়াল। হোল্ডার ৮৯ বলে ৮টি চার ও ২টি ছক্কায় ৬০ রান করে অপরাজিত থাকেন। আর সিলভা ২৫ রান করে মাঠ ছাড়েন।

কিউই বোলারদের মধ্যে ট্রেন্ট বোল্ট ৩টি উইকেট দখল করেন। দুটি উইকেট পান জেমিসন। আর নেইল ওয়াগনার একটি উইকেট নেন।

সিরিজের প্রথম টেস্ট জিতে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।