ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজের বোলিং তোপে ৮৬ রানে অলআউট সাকিবদের খুলনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
মোস্তাফিজের বোলিং তোপে ৮৬ রানে অলআউট সাকিবদের খুলনা চট্টগ্রামের হয়ে বোলিংয়ে দাপট দেখান মোস্তাফিজ ও অন্য বোলাররা। ছবি: শোয়েব মিথুন

চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সবচেয়ে ভালো দল গড়া জেমকন খুলনা নিজেদের তৃতীয় ম্যাচে ব্যাট করতে নেমে রীতিমতো বিধ্বস্ত হলো। টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামে বিপক্ষে প্রথমে ব্যাট করা খুলনা মোস্তাফিজুর রহমান ও অন্য বোলারদের দাপটে মাত্র ৮৬ রানে অলআউট হয়।

শনিবার (২৮ নভেম্বর) শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চট্টগ্রামের অধিনায়ক মোহাম্মদ মিঠুন। আর অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে বিধ্বংসী বোলিং শুরু করেন জাতীয় দলের সেরা বোলার মোস্তাফিজ। তিনি ছাড়াও নাহিদুল ইসলাম ও তাইজুল ইসলাম তাদের ঘূর্ণিতে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের দিশেহারা করেন।

নিয়মিত বিরতিতে উইকেট হারানো খুলনার হয়ে সর্বোচ্চ ২১ রান করেন ইমরুল কায়েস। ২৬ বলে তিনি তিনটি চার হাঁকান। তারকা নির্ভর দলটির হয়ে এদিন ওপেন করতে নামেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে মাত্র ৩ রান করেই নাহিদুলের বলে বিদায় নেন। কিন্তু এই তিন রান করেই টি-টোয়েন্টিতে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। এর আগে তামিম ইকবাল এই রেকর্ড গড়েছিলেন।

খুলনার হয়ে এছাড়া আরিফুল হক ১৫, জহুরুল ইসলাম ১৪ ও শামীম হোসেন ১১ রান করেন। তবে বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

দারুণ বল করা মোস্তাফিজ ৩.৫ ওভারে মাত্র ৫ রানে ৪টি উইকেট দখল করেন। এছাড়া নাহিদুল ও তাইজুল দুটি করে উইকেট পান।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।