ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ভারতের বিপক্ষে মাঠে নেমেই বিরল রেকর্ড গড়লেন রস টেলর 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
ভারতের বিপক্ষে মাঠে নেমেই বিরল রেকর্ড গড়লেন রস টেলর  ১০০তম টেস্ট খেলতে নামছেন রস টেলর

অপেক্ষা ছিল একটি টেস্টের। সেই দূরত্ব গুছে গেলো অনায়াসেই। ভারতের বিপক্ষে মাঠে নেমেই ক্রিকেট ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটেই ১০০ ম্যাচ খেলার মাইলফলকের চূড়ায় ওঠে গেলেন নিউজিল্যান্ডের অভিজ্ঞ মিডল-অর্ডার ব্যাটসম্যান রস টেলর। 

 

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ১০০তম টেস্ট খেলতে নামেন টেলর। সেই সঙ্গে ক্রিকেটের তিন ফরম্যাটেই ১০০ ম্যাচ খেলার বিরল রেকর্ড গড়েন তিনি।

 

২০০৬ সালের ০১ মার্চে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে অভিষেক হয় টেলরের। এরপর ৩৫ বছর বয়সে এসে ২৩১টি ওয়ানডে ও ১০০ টি-টোয়েন্টি ও ১০০টি টেস্ট ম্যাচ খেলছেন তিনি।  

অথচ ২০০৭ সালে দক্ষিণ আফিকার বিপক্ষে সাদা পোশাকের ক্রিকেটে অভিষেক হওয়া টেলর এক সময় ভেবেছিলেন অন্যকিছু। প্রথম সিরিজের পরে আর কোনো টেস্ট খেলার সুযোগ পাবেন, এমন কিছু ভাবেননি তিনি। কারণ প্রোটিয়াদের বিপক্ষে দুই টেস্টের সেই সিরিজে তার ব্যাট থেকে এসেছিল মাত্র ৪৪ রান।  
দীর্ঘদিন ধরে ব্ল্যাক-ক্যাপদের হয়ে চার নাম্বারেই ব্যাট করছেন টেলর। জাতীয় দলের হয়ে ক্রিকেটের তিন ফরম্যাটে মিলিযে তিনি ১৭ হাজারেরও বেশি রান করেছেন।  

মাঠে নামলেও অবশ্য এখনও ব্যাট হাতে নামেননি টেলর। টিম ইন্ডিয়ার বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ফিল্ডিং নেয় স্বাগতিক নিউজিল্যান্ডে। শুরু থেকে ব্যাটিং বিপর্যয়ে পড়া ভারত দিন শেষ করেছে ৫৫ ওভারে ৫ উইকেটে ১২২ রান করে।  

বৃষ্টির কারণে আগেভাগেই শেষ হয়েছে প্রথমদিন। বৃষ্টির পর ভেজা মাঠের কারণে আর ব্যাটিংয়ে নামেনি ভারত। আগামীকাল দিন শুরু করবেন আজিঙ্কা রাহানে (৩৮) ও ঋষভ পন্ত (১০)।

এর আগে অভিষেক টেস্ট খেলতে নামা কাইল জেমিসনের তোপে হিমশিম খেয়েছে সফরকারীরা। টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার পৃথ্বি শ’কে হারায় ভারত। দীর্ঘদিন পর টেস্ট ক্রিকেটে ফিরে ২০ বছর বয়সী ওপেনার ব্যক্তিগত ১৬ রানে বোল্ড হোন টিম সাউদির বলে।  

এরপরই শুরু জেসিসন ঝড়। ব্যাটিংয়ে সেট হওয়ার আগেই দ্রুত পুজারা (১১) ও কোহলিকে (২) তুলে নেন তিনি। পরে তৃতীয় শিকার বানান হনুমা বিহারীকে (৭)। মাঝখানে ওপেনার মায়াঙ্ক আগরওয়ালকে (৩৪) তুলে নেন ট্রেন্ট বোল্ট।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa