ঢাকা, শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ইয়াসিরের জোড়া সেঞ্চুরি, ফাইনালে পূর্বাঞ্চল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
ইয়াসিরের জোড়া সেঞ্চুরি, ফাইনালে পূর্বাঞ্চল ইয়াসির আলী

বাংলাদেশের টেস্ট ক্যাপটা মাথায় তোলার অপেক্ষায় ইয়াসির আলী। তার আগে আরেকবার জানিয়ে দিলেন, কেন তিনি সাদা পোশাকের জন্য যোগ্য ব্যাটসম্যান। প্রথমবারের মতো বাংলাদেশ টেস্ট দলে ডাক পেয়েছেন ইয়াসির। সেই উপলক্ষ্যটা তিনি রাঙিয়ে দিলেন বিসিএলে জোড়া সেঞ্চুরি করে। 

প্রথম ইনিংসে প্রায় ডাবল সেঞ্চুরির দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিলেন ইয়াসির। কিন্তু সেবার দ্বি-শতকের স্বপ্ন পূরণ করতে না পারলেও দ্বিতীয় ইনিংসে ফের দেখা পেলেন সেঞ্চুরির।

তার জোড়া সেঞ্চুরিতে ভর করেই বিসিএলের তৃতীয় রাউন্ডে উত্তরাঞ্চলকে ৮ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে পূর্বাঞ্চল। ফাইনালে পূর্বাঞ্চলের প্রতিপক্ষ চারবারের চ্যাম্পিয়ন দক্ষিণাঞ্চল।  

বিসিএলের গত আসরেও ফাইনালেও খেলেছে দু’দল। তবে সেবার রানার্স-আপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় পূর্বাঞ্চলকে। এর আগে তিনবার ফাইনাল খেললেও কখনো শিরোপা জিতেনি তারা।  

সোমবার (১৭ ফেব্রুয়ারি) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ বা শেষদিনে ৫ উইকেটে ১৪৫ রানে দিন শুরু করেছিল উত্তরাঞ্চল। কিন্তু নাঈম হাসানের ঘূর্ণিতে তারা অলআউট হয় ২৫৯ রানে। প্রথম ইনিংসে ৮ উইকেট নিয়েছিলেন নাঈম। এবার ১০১ রান খরচ করে নিলেন আরও ৫ ‍উইকেট।  

২১১ রানে ব্যাট করতে নামা পূর্বাঞ্চলের ফাইনাল নিশ্চিত করার জন্য ড্র হলেও চলতো। তবে শুরু থেকে জয়কে মূল লক্ষ্য ধরে এগোতে থাকে ইমরুল কায়েসের দল। দ্বিতীয় ইনিংসের শুরু থেকে ওয়ানডে মেজাজে ব্যাটিং করতে থাকে পূর্বাঞ্চল।  

প্রথম ইনিংস ক্যারিয়ার সেরা ১৬৫ রান করেছিলেন ইয়াসির। এবার তিনে নেমে ৮৮ বলে ৮ চার ও ৫ ছক্কায় ১১০ রান করেন এ ডানহাতি ব্যাটসম্যান। প্রথম শ্রেণির ক্রিকেটে এ নিয়ে আটটি সেঞ্চুরির দেখা পেলেন তিনি।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে ১৮ রানে পিনাক ঘোষ ফিরে গেলেও মোহাম্মাদ আশরাফুলকে নিয়ে ১৬০ রানের জুটি গড়েন ইয়াসির। তার বিদায়ের পর ইমরুলকে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন আশরাফুল

৮৬ বলে ৪টি চারে ৭০ রানে অপরাজিত থাকেন আশরাফুল। ইমরুল ১৬ বলে ১ ছক্কায় ১৭ রান করেন।  

নিয়মিত বোলারদের ব্যর্থতার দিনে টানা তিন ওভার বোল করেন মুশফিকুর রহিম। ছয় বছর পর প্রথম শ্রেণির ক্রিকেটে বল হাতে নেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।  

শনিবার (২২ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে পূর্বাঞ্চল ও দক্ষিণাঞ্চল।  

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa