ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

শফিউলের দৃঢ়তায় ম্যাচ বাঁচিয়ে ফাইনালে দক্ষিণাঞ্চল 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
শফিউলের দৃঢ়তায় ম্যাচ বাঁচিয়ে ফাইনালে দক্ষিণাঞ্চল  শামসুর রহমান

ফিফটি বা সেঞ্চুরি করেননি শফিউল ইসলাম। ২৬ বলে নিয়েছেন মাত্র ১ রান। তাতেই নিশ্চিত হার থেকে রক্ষা পেয়েছে দক্ষিণাঞ্চল। নয়তো নিজেদের তৈরি ফাঁদে নিজেরাই আটকে পড়তো আবদুর রাজ্জাকের দল। 

প্রতিপক্ষকে বোনাস পয়েন্ট না দেওয়ার জন্য ৪ উইকেটে ১১৪ রান করেই প্রথম ইনিংস ঘোষণা করেছিল দক্ষিণাঞ্চল। অথচ না হারলেই ফাইনাল নিশ্চিত ছিল তাদের।

এরপর নাজমুল হাসান শান্তর ক্যারিয়ার সেরা অপরাজিত ২৫৩ রানে ভর করে ৯ উইকেটে ৩৮৬ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে মধ্যাঞ্চল।  

দক্ষিণাঞ্চলের সামনে তারা লক্ষ্য দাঁড় করায় ৫০৭ রানের। এর আগে মধ্যাঞ্চল প্রথম ইনিংসে অলআউট হয়েছিল ২৩৫ রানে।  

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেটে ১৫৯ রান নিয়ে তৃতীয় দিন পার করে দিয়েছিল দক্ষিণাঞ্চল। কিন্তু চতুর্থ বা শেষ দিনে জমে ওঠে নাটক। নিজেদের ফাঁদে আটকা পড়ে নিজেরাই হারতে বসে আবদুর রাজ্জাকরা।  

মঙ্গলবার (১৭ ফেব্রুয়ারি) কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি গ্রাউন্ডে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডের শেষ দিনে ব্যাটিংয়ে নামে দক্ষিণাঞ্চল।  

আগেরদিনে দুই অপরাজিত ব্যাটসম্যান শামসুর রহমান ও নাসুম আহমেদের ব্যাটিং নৈপুণ্যে বেশ ভালোভাবে এগিয়ে যাচ্ছিল তারা। কিন্তু শামসুর ১৩৩ ও নাসুম ৪৮ রানে আউট হওয়ার পরপরই জমে ওঠে নাটক।

উইকেটরক্ষক নুরুল হাসান (৮) ও মেহেদী হাসান (৪) বিদায় নিলে হারের শঙ্কায় পড়ে দক্ষিণাঞ্চল। বেশিক্ষণ টিকতে পারেননি অধিনায়ক আবদুর রাজ্জাকও (৪)। পরাজয় বাঁচাতে হলে আর উইকেট না হারিয়ে দিন পার করে দিতে হতো তাদের।  

সেই প্রতিকূল অবস্থায় ব্যাট করে দক্ষিণাঞ্চলের সম্মান বাঁচিয়েছেন ফরহাদ রেজা (২৭) ও শফিউল। আর একটি উইকেট পড়লেই জয় তুলে নিল মধ্যাঞ্চল। শেষ পযর্ন্ত মোস্তাফিজ-মিরাজদের সামলিয়ে ৯ উইকেটে ৩৮৬ রানে দিন পার করে স্বস্তির নিঃশ্বাস ফেলেন ফরহাদ-শফিউল।  

ড্র করলেও অবশ্য ফাইনাল নিশ্চিত হয়েছে দক্ষিণাঞ্চলের। ম্যাচ সেরা হয়েছেন নাসুম আহমেদ।  

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa