ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

সাকিবকে দশক সেরা ক্রিকেটার বানাতে ভোট দিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
সাকিবকে দশক সেরা ক্রিকেটার বানাতে ভোট দিন সাকিবকে দশক সেরা ক্রিকেটার বানাতে ভোট দিন

গত এক দশকের সেরা ক্রিকেটার কে? এমন প্রশ্নে উত্তরে অনেকের নামেই সামনে আসবে। তবে খুব কম ক্রিকেটারই আছেন যারা দুর্দান্ত পারফরম্যান্স করে সমর্থকদের মাতিয়ে রেখেছেন। তাদেরই একজন সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন গত দশকে আন্তর্জাতিক ক্রিকেটে বহু সাফল্য পেয়েছেন। আর সাকিবসহ আরও বেশ কয়েকজন তারকাকে নিয়ে সেরাদের সেরা বানাতে এক ভোটিং পোলে নেমেছে ক্রিকেটের সবচেয়ে বড় নিউজ পোর্টাল ক্রিকইনফো।

২০১০ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত পারফরম্যান্স বিচার করে প্রাথমিক একটি তালিকা করেছে ক্রিকইনফো। যেখানে ১৬জন ক্রিকেটারকে নেওয়া হয়েছে।

তবে রাউন্ড ভিত্তিক এই ভোটিং পদ্ধতিতে হেড টু হেড বিবেচনায় ভোট দেওয়ার সুযোগ রয়েছে। যেখানে সাকিবের সঙ্গে রাখা হয়েছে ভারতীয় ওপেনার রোহিত শর্মাকে। এই রিপোর্ট লেখা পর্যন্ত সাকিব ৬১ শতাংশ ভোট পেয়ে রোহিত (৩৯ শতাংশ) থেকে বেশ এগিয়ে রয়েছেন।

এখানে ক্লিক করে সাকিবকে ভোট দিন...

প্রথম রাউন্ডের ভোট দেওয়ার শেষ সময় ২০২০ সালের ১ জানুয়ারি জিএমটি সময় সকাল ৭টা।

সাকিবকে দশক সেরা ক্রিকেটার বানাতে ভোট দিন

১৬ জনের এই তালিকায় প্রথম রাউন্ডে অন্যদের মধ্যে লড়বেন যথাক্রম, রঙ্গনা হেরাথ-বিরাট কোহলি, বেন স্টোকস-ক্রিস গেইল, স্টিভেন স্মিথ-সুনিল নারাইন, কেন উইলিয়ামসন-লাসিথ মালিঙ্গা, এবি ডি ভিলিয়ার্স-রশিদ খান, ডেল স্টেইন-রবিচন্দ্রন অশ্বিন, জেমস অ্যান্ডারসন-মহেন্দ্র সিং ধোনি।

এদিকে গত এক দশকে সাকিব আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে ২৩৮ ম্যাচ খেলেছেন। যেখানে ৮ হাজার ৮৬১ রানের পাশাপাশি ৪১৮টি উইকেট নিয়েছেন। যদিও গত দশকে তার থেকে ভালো অলরাউন্ডার আর পাওয়া যায়নি।

এর আগে সাকিব উইজডেনের ও ক্রিকেট অস্ট্রেলিয়ার দশক সেরা একাদশে জায়গা করে নিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa