ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

উল্টো শেন ওয়ার্নকেই খোঁচা দিলেন লায়ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
উল্টো শেন ওয়ার্নকেই খোঁচা দিলেন লায়ন উল্টো শেন ওয়ার্নকেই খোঁচা দিলেন লায়ন

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে চলমান তিন ম্যাচ টেস্ট সিরিজে শেষ ম্যাচটি খেলবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। আর এই টেস্টের পর দীর্ঘ বিরতি দিয়ে আগামী বছরের জুনে বাংলাদেশ সফরের মধ্যদিয়ে সাদা পোশাকের খেলায় ফিরবে অস্ট্রেলিয়া। সেই সফরকে ঘিরে দলের বাড়তি স্পিনার হিসেবে মিচেল সুইপসনকে মাথায় রেখেছে অজি নির্বাচকরা।

কিউইদের বিপক্ষে এই সিরিজেও সুইপসন দলে রয়েছেন। তবে প্রথম দুই টেস্টে মূল স্পিনার নাথান লায়ন থাকায় এখনও অভিষেকের অপেক্ষায় এই লেগস্পিনার।

সিডনি টেস্ট বাকি থাকলেও স্বাগতিকরা প্রথম দুই টেস্ট জিতে ইতোমধ্যে সিরিজ নিশ্চিত করেছে। তাইতো পরের টেস্টে লায়নকে বিশ্রাম নিয়ে সুইপসনকে সুযোগ করে দেওয়ার পরামর্শ দিয়েছেন কিংবদন্তি শেন ওয়ার্ন।

কিন্তু এমন পরামর্শ দিয়ে উল্টো লায়নের কাছ থেকে ওয়ার্নই খোঁচা খেলেন। লায়ন জানিয়ে দিলেন তিনি তার ক্যারিয়ারে কখনো কি বিশ্রাম নিয়ে স্টুয়ার্ট ম্যাকগিলকে সুযোগ দিয়েছেন?

শেন ওয়ার্নের বেশকিছু দিন পর ম্যাকগিলের অভিষেক হয়। তবে এই ওয়ার্নের দাপটেই ক্যারিয়ারে কখনো জাতীয় দলে সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি ম্যাকগিল। তাইতো ওয়ার্ন যেখানে ১৪৫ টেস্ট খেলেছেন, সেখানে ম্যাকগিলকে মাত্র ৪৪ টেস্টে ক্যারিয়ার শেষ করতে হয়েছে।

লায়নের অবশ্য সুইপসনের সঙ্গে একই একাদশে খেলার ইচ্ছে রয়েছে। তিনি চান দলে তিন পেসারের পাশাপাশি দুই স্পিনার থাকুক।

লায়ন বলেন, ‘ওয়ার্নি কি কখনো বিশ্রাম নিয়েছিলেন এবং স্টুয়ার্ট ম্যাকগিলকে সুযোগ দিয়েছেন? আমি বিশ্রাম নিচ্ছি না। দুই স্পিনার নিয়ে প্রায়ই বলা হয়, তবে মিচ (সুইপসন) কুইন্সল্যান্ডের হয়ে অসাধারণ খেলেছে। একই দলের হয়ে খেলাটা আমাদের জন্য দারুণ হবে। ’

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa